শিরোনাম: ‘নির্বাচন কমিশন জাতির মাথা হেট করে দিচ্ছে’       শিক্ষায় দুর্নীতি সহ্য করা হবে না : দুদক চেয়ারম্যান       জাপানি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় অবকাঠামোগত কাজ পেলো 'টোয়া'       দেশ কি স্বাধীন হয়েছে? প্রশ্ন জাফরুল্লাহ’র       থার্টি ফার্স্ট : বন্ধ থাকবে বার, উন্মুক্ত স্থানে অনুষ্ঠানে ‘না’       অযোধ্যা মামলার রায়ের রিভিউ আবেদন খারিজ       দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন       কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩       এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই : মোদী       দেশব্যাপী যুবদলের বিক্ষোভ শনিবার      
বাগদাদে গুলিতে আরো ৭ বিক্ষোভকারী নিহত
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 22 November, 2019 at 7:59 PM
বাগদাদে গুলিতে আরো ৭ বিক্ষোভকারী নিহতইরাকের রাজধানী বাগদাদে সরকার বিরোধী বিক্ষোভে অংশ নেয়ার সময় তাদের ওপর গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এতে কমপক্ষে আরো সাত বিক্ষোভকারীর নিহত হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে গত কয়েকদিনের বিক্ষোভে প্রাণ হারালো ৩ শতা:কি মানুষ।
দেশটির নিরাপত্তা ও মেডিকেল সূত্র জানাচ্ছে, বিক্ষোভকারীদের মাথা লক্ষ্য করে গুলি ও রাবার বুলেট ছুড়েছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবারের ওই হামলায় আহত হয়েছেন কমপক্ষ আরো ৭৮ জন।
পুলিশের বরাত দিয়ে খালিজ টাইমস জানায়, বাগদাদের সিনকা সেতুর কাছে একজন এবং আহরার সেতুর কাছে নিহত হন আরো একজন। তারা দুজনই মাথায় টিয়ার গ্যাসের আঘাত লেগে মারা যান। এ ঘটনায় গুরুতর আহত আরো দুইজন মারা যান হাসপাতালে নেয়ার পর । বৃহস্পতিবার আহরার ব্রিজের কাছে গুলিতে নিহত হন আরো তিনজন। সেন্ট্রাল বাগদাদের ওই এলাকাটি এখনও বিক্ষোভ করছে জনতা।
বেকারত্ব, অর্থনৈতিক দুরবস্থা, ঘুষ ও সরকারের নানা অনিয়মের বিরুদ্ধে অক্টোবরের শেষ দিক থেকে বিক্ষোভ করছে ইরাকের সাধারণ মানুষ, বিশেষ করে তরুণরা। তারা এখন সরকারের পদত্যাগ চাইছেন। কারফিউ দিয়েও বিক্ষোভকারীদের নিবৃত্ত করতে পারেনি সরকার। বিক্ষোভে এখন পর্যন্ত কমপক্ষে ৩২৫ জন নিহত হয়েছেন বলে জানা যায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft