gramerkagoj
শনিবার ● ২৭ এপ্রিল ২০২৪ ১৪ বৈশাখ ১৪৩১
gramerkagoj
আজ সন্ধ্যায় জানা যাবে কবে ঈদ
প্রকাশ : মঙ্গলবার, ৯ এপ্রিল , ২০২৪, ১০:৩৪:০০ এ এম , আপডেট : শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ১১:০৫:২৪ এ এম
কাগজ ডেস্ক:
GK_2024-04-09_6614beee9a540.jpg

শেষ প্রান্তে চলে এসেছে পবিত্র মাহে রমজান। এবার তোড়জোড় চলছে ঈদের চাঁদ দেখার। এবারের ঈদুল ফিতর কবে উদযাপিত হবে তা জানা যাবে আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায়। পশ্চিম আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ আজ সন্ধ্যায় খুঁজবে বাংলাদেশ। চাঁদ দেখা গেলে আগামীকাল বুধবার (১০ এপ্রিল) ঈদ উদযাপিত হবে। তবে চাঁদ দেখা না গেলে ৩০ রমজান পূর্ণ হয়ে পবিত্র ঈদুল ফিতরের উৎসব শুরু হবে বৃহস্পতিবার (১১ এপ্রিল)। এদিকে সৌদি আরবে গতকাল চাঁদ দেখা যায়নি। ফলে দেশটিতে ঈদ উদযাপিত হবে বুধবার।
ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পবিত্র ঈদুল ফিতর বুধবার না বৃহস্পতিবার তা জানতে আজ মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে সভা করবে জাতীয় চাঁদ দেখা কমিটি। আজ সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করবেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। সভায় ১৪৪৫ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদযাপনের তারিখ নির্ধারণ করা হবে।
বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন নম্বর : ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭, ফ্যাক্স নম্বর : ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

আরও খবর

🔝