gramerkagoj
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
প্রশ্ন ফাঁসে চিকিৎসক হওয়াদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি , ২০২৪, ০২:২৪:০০ পিএম , আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০২:৪৮:৩০ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-02-09_65c5dea855f8f.jpg

সারাদেশে এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে কোয়ালিটি সম্পন্ন চিকিৎসক তৈরির লক্ষ্যে কাজ করে যাওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। একইসঙ্গে প্রশ্ন ফাঁসে চিকিৎসক হওয়াদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।
আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা ভবনে মেডিকেল ভর্তি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সারাদেশে পরীক্ষা কেন্দ্র ১৯টি, পরীক্ষার ভেনু ৪৪টি। তার মধ্যে কেন্দ্র ঢাকায় ৫টি, ঢাকার বাইরে ১৪টি। ভেনু ঢাকায় ১৪টি আর ঢাকার বাইরে ৩০টি।”
তিনি বলেন, “আমি সারাদেশে পরীক্ষা কেন্দ্রগুলোতে টেলিফোনে কথা বলেছি। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, আমি খোঁজ নিয়েছি। আমি ডাক্তার বানাব সুন্দরভাবে। কোয়ানটিটি নয়, কোয়ালিটি সম্পন্ন ডাক্তার বানানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছি।”
সামন্ত লাল সেন বলেন, “এবার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশে ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা মানা হবে।”
“প্রশ্ন ফাঁসে ডাক্তার হওয়াদের বিরুদ্ধে আইনানুগ ব্যব্স্থা নেওয়া হচ্ছে। কোনো রকম ছাড় দেওয়া হবে না তাদের”, বলেন স্বাস্থ্যমন্ত্রী।
এ বছর সারাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষার্থী ১ লাখ ৪ হাজার ৩৭৪। সরকারি মেডিকেলের প্রতি আসনের বিপরীতে ১৯ জন, আর সরকারি মেডিকেলের আসন সংখ্যা ৫৩৮০। আর সরকারি-বেসরকারি মেডিকেলে প্রতি আসনে লড়বেন ৯ জন শিক্ষার্থী।

আরও খবর

🔝