আজ সোমবার, ৩ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দ
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কার প্রদানকারীদের সাথে সংলাপ হতে পারে না : হানিফ       দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ : কৃষিমন্ত্রী       শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে       এমন ম্যাচেও হারলো বাংলাদেশ!       ‘বেসরকারি কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্ত নয়’       সংবিধান অনুযায়ী সব সমস্যার সমাধান হবে : ওবায়দুল কাদের       নতুন ৪ জিএম কৃষি ব্যাংকে        এবার হলিউডে যাচ্ছেন সোনম       কিরগিজস্তানে তুরস্কের কার্গো বিমান বিধ্বস্তে নিহত ৩৭       আমাজনের চপ্পলের বিজ্ঞাপনে গান্ধী, ভারতে ক্ষোভ       
স্বপ্নের যশোর পৌরসভা গড়ার সম্ভাবনা সৃষ্টি করেছেন মেয়র : ইউজিপি
কাগজ সংবাদ :
Published : Monday, 26 December, 2016 at 12:13 AM
স্বপ্নের যশোর পৌরসভা গড়ার সম্ভাবনা সৃষ্টি করেছেন মেয়র : ইউজিপিস্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক (ইউজিপি-৩) শফিকুল ইসলাম আকন্দ বলেছেন, ২০২১ সালের মধ্যে যশোর পৌরসভাকে সকলের স্বপ্নের পৌরসভা হিসেবে গড়ে তোলার সম্ভাবনা সৃষ্টি করেছেন পৌর মেয়র। এখন স্বপ্নকে সত্যি করতে পৌরসভার উন্নয়নে প্রয়োজন নাগরিকদের আন্তরিক সহযোগিতা এবং মানসিকতার পরিবর্তন। কেননা কাঙ্খিত উন্নয়ন পেতে হলে একদিকে যেমন সুন্দর একটি পৌরসভার স্বপ্ন দেখতে হবে, পাশাপাশি তার উন্নয়নের জন্য সচেতন নাগরিক হিসেবে নিজেদের দায়িত্বগুলো পালনে অগ্রণী ভূমিকা রাখতে হবে।
রোববার বিকেলে পৌরসভার উদ্যোগে আয়োজিত নগর সমন্বয় কমিটির ত্রৈমাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
যশোর পৌরসভার সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে এর সম্ভাবনাময় দিকগুলো উপস্থাপন করে তিনি আরো বলেন, নাগরিক সেবার কাজ আরো গতিশীল করতে টিএলসিসি’র কর্মকান্ডকে জোরদার করতে হবে। একটি টিএলসিসিতে বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিত্ব থাকে। ফলে এটি সাধারন মানুষের সাথে পৌরসভার যোগসূত্র। টিএলসিসি’র দায়িত্ব হল যথাযথ ভাবে স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে পৌরপরিষদের কাছ থেকে যথাযথ উন্নয়ন বুঝে নেয়া।
পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের (সিআরডিপি) পরিচালক আহসান হাবীব।
মুক্তিযোদ্ধা, শিক্ষক, ডাক্তার, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের উপস্থিতিতে সভায় পৌর মেয়র বলেন, দায়িত্বভার বুঝে নেয়ার পর এ প্রজেক্টটি পৌরবাসীর জন্য আশির্বাদ স্বরূপ মনে করে এডিবির প্রস্তাবকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। তিনি বলেন, পৌর নাগরিকদের সহযোগীতা পেলে এবং এডিবির ক্রাইটেরিয়া পুরণে নাগরিক সমাজ কর আদায়ে সচেতন হলে সকলকে সাথে নিয়ে পৌরসভায় আমূল পরিবর্তন আনা হবে। ইতিমধ্যে ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পানি নিষ্কাশন, সড়কবাতি ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ শুরু হয়েছে। আমরা পৌরসভায় তাৎপর্যপূর্ণ উন্নয়ন করে নাগরিকদের সুযোগ সুবিধা পর্যাপ্ত করতে চাই। এ জন্য সব প্রকল্প বাস্তবায়িত করতে নাগরিকদের কর পরিশোধের মাধ্যমে পৌর পরিষদকে সহযোগিতা করতে হবে।  
রেডক্রিসেন্ট সোসাইটির কনফারেন্স রুমে আয়োজিত এ সভায় পৌরসভার কাঙ্খিত উন্নয়নের লক্ষে মতামত ব্যক্ত করেন সনাক সদস্য অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান, প্রবীণ শিক্ষক তারাপদ দাস, ন্যাপ যশোরের সভাপতি মাস্টার নূর জালাল, জাসদ জেলা সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অশোক কুমার রায়, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার রাজেক আহমেদ, কবি ও সাংবাদিক ফখরে আলম, নারী নেত্রী সুরাইয়া শরীফ, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক দিপংকর দাস রতন প্রমুখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft