gramerkagoj
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
স্কুল ও গির্জার পাশে জান্তার বোমাবর্ষণ, নিহত ১৯
প্রকাশ : মঙ্গলবার, ৯ জানুয়ারি , ২০২৪, ০২:৫৬:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-01-09_659cf24c56200.jpeg

মিয়ানমারে গ্রামের নিরীহ মানুষের ওপর ফের সামরিক শাসকদের নির্বিচার বোমা হামলা চালায়। এই বোমা হামলায় ১৯ জন নিহত হয়েছে। তারা স্কুল ও গির্জাতেও হামলা চালাতে বাদ দিচ্ছে না। রবিবার জান্তা বাহিনী এই বোমা হামলা চালায় বলে জানিয়েছে মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাওয়াদ্দি।
প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমাঞ্চলীয় সাগাইং অঞ্চলের কানান নামের একটি গ্রামে ১২৫ কেজি বোমা ফেলে জান্তা বাহিনী। জাতিগত চিন অধ্যুষিত গ্রামটির দুটি গির্জা ও স্কুলের পাশে বোমা ফেলা হয়। এতে সেখানে ৬ শিশুসহ ১৯ জন নিহত এবং ৩০ জন আহত হন। গ্রামটিতে ২ হাজার মানুষের বসবাস।
প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্যমতে, যুদ্ধবিমান থেকে মোট ছয়টি বোমা ফেলা হয়। তারা গির্জা লক্ষ্য করে দুটি বোমা হামলা চালায়। আরেকটি বোমা স্থানীয় কমিউনিটির স্কুলের কাছে নিক্ষেপ করা হয়েছে।
এদিকে বিদ্রোহী গ্রুপ ব্রাদারহুড অ্যালায়েন্স জানিয়েছে, তারা কুটকাই টাউনশিপের একটি প্রধান জান্তা ফাঁড়ি দখল করেছে। এর পর রোববার মধ্যরাতে উত্তর শান রাজ্যের আরও দুটি শহরের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে।
আরাকান আর্মি, তায়াং ন্যাশনাল লিবারেশন আর্মি ও মিয়ানমার ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স আর্মি নিয়ে গঠিত ব্রাদারহুড অ্যালায়েন্স গত বছরের ২৭ অক্টোবর অপারেশন ১০২৭ শুরু করার পর থেকে এখন উত্তর শান রাজ্যের ১৬টি শহর দখল করেছে।
বিদ্রোহীদের দমনে শুরু থেকেই বেসামরিক গ্রামবাসীর ওপর বিমান ও হেলিকপ্টার গানশিপ দিয়ে নির্বিচার হামলা চালিয়ে আসছে মিয়ানমারের সামরিক সরকার।

আরও খবর

🔝