শিরোনাম: কলাপাড়ায় আ’লীগের চম্পাপুর ত্রিবার্ষিক সম্মেলন পন্ড, দু’গ্রুপে রণক্ষেত্র       ফ্লাইট এসেছে কিন্তু পেঁয়াজ আসেনি        খুলনায় সকাল থেকে বাস চলাচলের কথা থাকলেও চলছে না       ঝালকাঠিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫ তম জন্মবাষিকি পালিত       রামেক হাসপাতালের তৃতীয় তলা ছাদ থেকে ঝাঁপ দিয়ে রোগীর আত্মহত্যা       ইরানকে নিয়ে নতুন শঙ্কায় যুক্তরাষ্ট্র       গাছের গোড়ায় নয়, ডগাতেই ধরে মিশরে পেঁয়াজ       পেঁয়াজের ঝাঁজে বিএনপি লাফাচ্ছে : ইনু       তারেক রহমান সন্ত্রাসী দলের যোগ্য নেতা : হানিফ       সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে : গণপূর্তমন্ত্রী      
শামীম জামানের ‘বিদেশ ফেরত’
বিনোদন ডেস্ক :
Published : Saturday, 9 November, 2019 at 3:40 PM
শামীম জামানের ‘বিদেশ ফেরত’টিভি নাটকের পরিচিত মুখ শামীম জামান। অভিনয়ের পাশাপাশি এই অভিনেতা নিয়মিত নাটক নির্মাণও করেন। সম্প্রতি নির্মাণ করেছেন খন্ড নাটক ‘বিদেশ ফেরত’। রুহুল আমিন পথিক এর রচনায় নাটকটি পরিচালনা করেন শামীম জামান। এতে অভিনয় করেছেন শামীম জামান, জামিল হোসেন, লাবন্য লিজা, ফারজানা রিক্তা, কেয়া মনি, নীলা ইসলাম, রিদুয়ানা রিদু, শাহীন সিনান সহ আরো অনেকে।
‘বিদেশ ফেরত’ নাটকের গল্পে দেখা যাবে, একই পরিবারে বড় ভাই মোরশেদ ও ছোট ভাই হাসমত এবং তাদের একমাত্র অন্ধ মা বসবাস করেন। এক পর্যায়ে বড় ভাই বিদেশে চলে গেলে তার ছোট ভাই এবং মা গ্রামের বাড়িতে দিন যাপন করে। বড় ভাই মোর্শেদ বিদেশের মাটিতে অনেক কষ্টদায়ক ভাবে জীবন যাপন করে। ছোট ভাই এবং মাকে কখনো তার কষ্টের কথা বলেন নি কারণ নিজের জীবনের কষ্টের কথা তার মা এবং ছোট ভাইকে কখনো যেন না কষ্ট দেয়। এই ভাবেই জীবনযাপনের মধ্য দিয়ে দিয়ে তার সংসার চালান। প্রবাসীদের সুখ, দুঃখ, পারিবারিক টানাপড়েন, মায়ের মমতা এসবকে কেন্দ্র করে নির্মিত এই নাটকটি।
নাটকটি নিয়ে শামীম জামান বলেন, প্রবাসীদের গল্প নিয়ে নির্মিত হলেও গল্পে কিছুটা ভিন্নতা রয়েছে। নাটকটিতে রয়েছে প্রবাসীদের জীবন যাপনের আবেগী দৃশ্যগুলো। দেশ ও নিজের পরিবারের আপনজনদের ভালো রাখার দায়িত্ব নিয়ে বিদেশে আসা মানুষদের দিনযাপনের চিত্র এখানে থাকবে। অন্যের জন্য উৎসর্গ করে দেয়া প্রবাসীদের হাসি-কান্না দর্শকের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস। খুব শীঘ্রই নাটকটি প্রচারে আসবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft