gramerkagoj
শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
রমজানে মেট্রোরেলের সময়সূচি পরিবর্তন হবে
প্রকাশ : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি , ২০২৪, ১২:৩১:০০ পিএম , আপডেট : শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৪:১৩:২৮ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-02-16_65cef46f6fe38.jpg

রমজান শুরু হলে ট্রেন চলাচলের সময় পরিবর্তন হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক। বৃহস্পতিবার বিকেলে মেট্রোরেল কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
রমজানে মেট্রোরেলের সূচিতে কোনো পরিবর্তন আসবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এম এ এন ছিদ্দিক বলেন, রমজান শুরু হলে ট্রেন চলাচলের সময় পরিবর্তন হবে। অবশ্য সেটা চাঁদ দেখার সঙ্গে সম্পৃক্ত। পরে তা ব্রিফিং করে জানিয়ে দেওয়া হবে।
তিনি বলেন, বর্তমানে মেট্রোরেল দিনে ১৫২ বার যাতায়াত করে। কিন্তু শনিবার থেকে ২৬টি ট্রিপ বেড়ে যাবে। যে সময়টায় পিক আওয়ার হয়, সে পিক আওয়ারে হেডওয়ের সময়টা ১০ মিনিট থেকে ৮ মিনিটে নিয়ে এসেছি। এতে ১৭৮ বার যাতায়াত করবে। বর্তমানে মেট্রোরেল গড়ে প্রায় ২ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহন করে। আর প্রতিদিন একটি ট্রেনে ১ হাজার ৭৫০ জন যাত্রী যাতায়াত করছেন।
এসময় মেট্রোরেলের ভাড়া কমানো-বাড়ানো নিয়ে তিনি বলেন, ভাড়া বাড়ানো বা কমানোর কোনো পরিকল্পনা নেই। তবে যদি জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মেট্রোরেলের ওপর ভ্যাট নির্ধারণ করে অথবা বিদ্যুৎ বিল বাড়ে সেক্ষেত্রে ভাড়া বাড়ানোর বিষয়ে চিন্তা করা হবে।

আরও খবর

🔝