gramerkagoj
শনিবার ● ১১ মে ২০২৪ ২৮ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ ভালোবাসা দিবসে চৌগাছা থানা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

রাস্তায় দাড়িয়ে মানুষকে ফুল দিলেন ওসি ইকবাল বাহার
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি , ২০২৪, ০৮:৪১:০০ পিএম , আপডেট : শুক্রবার, ১০ মে , ২০২৪, ০২:৫৪:২৪ পিএম
স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর):
GK_2024-02-14_65ccd1adec0c2.jpg

পুলিশের হাতে জননিরাপত্তার স্বার্থে কখনো অস্ত্র, কখনো লাঠি আবার কখনো আইনের হাতকড়া দেখেই মানুষ অভ্যস্ত। কিন্তু সাধারণ মানুষের জন্য যখন পুলিশের হাতে থাকে ফুলের ডালি, তখনই অনেকে হতচকিত হয়ে পড়েন। বাস্তব এ চিত্রের দেখা মিলেছে চৌগাছা পৌর শহরের স্বাধীনতা ভাস্কর্যের মোড়ে।
বুধবার বিশ্ব ভালবাসা দিবসে মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন অটুট রাখার জন্য ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহন করেছেন যশোরের চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার চৌধুরী। এদিন সকাল থেকে তিনি থানার অফিসারসহ সদস্যকে সাথে নিয়ে সাধারণ মানুষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বাজারস্থ স্বাধীনতা ভাস্কার্যের মোড়ে তিনি উপস্থিত হয়ে সর্বসাধারনের মাঝে ফুল বিতরণ করেন। পুলিশের হাতে গোলাপ ও হাসিমুখ দেখে অনেকেই কুশল বিনিময় করেন। এমন উদ্যোগকে স্বাগত জানান কেউ কেউ।
বিশ্ব ভালবাসা দিবসের দিন সকাল থেকেই চৌগাছা থানা পুলিশ উপজেলার প্রাণকেন্দ্র স্বাধীনতা ভাস্কার্য মোড়ে হঠাৎ উপস্থিত হন। প্রথমে কেউ কেউ বুঝতে পারেন হয়তো কোন বিশেষ অভিযানে নেমেছে পুলিশ। কিন্তু না, সড়কের পথচারী, বিভিন্ন যানবাহনের চালক, সাংবাদিক, জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ সকল শ্রেণি পেশার মানুষের হাতে একটি করে গোলাপ ফুল তুলে দেন থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী। শুধু ফুলই নয়, শুভেচ্ছা বিনিময় করার পাশাপাশি হাসিমুখে তাদের খোঁজ খবরও নেন। ভালোবাসা দিবস উপলক্ষে পুলিশের ব্যতিক্রমী এ আয়োজনে মানুষ সন্তোষ প্রকাশ করেন। ধন্যবাদ জানান পুলিশ বিভাগকে।
ব্যবসায়ী মুক্তার হোসেন, পথচারী রফিকুল ইসলাম, ভিক্ষুক ফিরোজ হোসেন বলেন, পুলিশকে এমন কাজে নিয়োজিত হতে কখনো দেখিনি। চৌগাছা থানা পুলিশের এমন কাজটি দেখে ভালো লাগলো।
এ উদ্যোগের বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, দিবসটি উপলক্ষে নানাভাবে মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ। তিনি বলেন, একজন বাইক চালক হেলমেট ছাড়াই সড়কে এসেছেন। তাকে থামিয়ে এ বিষয়ে সচেতন করার পাশাপাশি তাকে ফুল দিয়েছি। সড়কে ট্রাক চালককে থামিয়েছি। তিনি হয়তো ৩/৪ দিন বা তারও বেশি সময়ে সড়কেই আছেন। আজ ফিরবেন নিজ ঠিকানায়। ওই চালক যেন সড়কে আরও সচেতনভাবে গাড়ি নিয়ে চলাচল করেন সেই বার্তা পৌঁছে দিয়েছি এবং ফুল হাতে দিয়ে তাকে বলেছি আপনি ফুলটি বাড়িতে নিয়ে পরিবারের হাতে তুলে দেবেন। এতে তিনি উৎসাহিত হবেন।
থানার ইন্সেপেক্টর (তদন্ত) জেল্লাল হোসেন, সেকেন্ড অফিসার লোকমান হোসেন, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক, প্রেসক্লাব চৌগাছার সভাপতি ইয়াকুব আলী, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক এম হাসান মাহমুদ, সাংবাদিক খলিলুর রহমান জুয়েল, ইমাম হোসেন সাগর, রেজাউল করিম সাগরসহ থানা পুলিশের অফিসার ও সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও খবর

🔝