gramerkagoj
বুধবার ● ৮ মে ২০২৪ ২৫ বৈশাখ ১৪৩১
gramerkagoj
দলীয় প্রার্থীদের চিঠি দিচ্ছে আওয়ামী লীগ
প্রকাশ : সোমবার, ২৭ নভেম্বর , ২০২৩, ০৫:২৮:০০ পিএম , আপডেট : বুধবার, ৮ মে , ২০২৪, ০৪:২২:৪৫ পিএম
ঢাকা অফিস:
GK_2023-11-27_6564614b05187.jpg

জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের চিঠি দেয়া শুরু করেছে। ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত এ চিঠি প্রার্থীদের দেওয়া হচ্ছে ৷
সোমবার (২৭ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে চিঠি বিতরণ কার্যক্রম শুরু করেন।
এর আগে রোববার আওয়ামী লীগের ২৯৮ আসনে দলীয় প্রার্থী তালিকা ঘোষণা করা হয় ৷
গত নির্বাচনে জোটভুক্ত দলগুলোর এবং সহযোগীদের যে আসনগুলো ছেড়ে দেওয়া হয়েছিল সেগুলোতেও দলীয় প্রার্থী মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।
তবে দুটি আসনে প্রার্থী ঘোষণা করা হয়নি আসন দুটি হল কুষ্টিয়া ২ এবং নারায়ণগঞ্জ ৫। কৌশলগত কারণে আসন দুটিতে মনোনয়ন দেওয়া হয়নি বলে জানানো হয়েছে। কুষ্টিয়া-২ এ সংসদ সদস্য হিসেবে রয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ত১৪ দলীয় জোটের শরিক জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তিনি গতবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন। অপরটি নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমানে সংসদ সদস্য রয়েছেন জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সেলিম ওসমান।
দলের মনোনয়নপত্রের চিঠি বিতরণ কার্যক্রম শুরুর সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করছে বিরোধীরা। ভোটের উপস্থিতি বাড়াতে কিছু কৌশলগত সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগ।
ইতোমধ্যে সারাদেশে নির্বাচনী উৎসব শুরু শুরু হয়েছে। বিএনপি না এলেও তাদের দলের অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, এসএম কামাল হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। এরা প্রত্যেকেই দলের মনোনয়ন পেয়েছেন ৷

আরও খবর

🔝