gramerkagoj
বৃহস্পতিবার ● ৪ জুলাই ২০২৪ ১৯ আষাঢ় ১৪৩১
gramerkagoj
বিএনপি কথনোই ভারতবিরোধী নয় : গয়েশ্বর
প্রকাশ : শনিবার, ২৯ জুন , ২০২৪, ০৫:১৯:০০ পিএম , আপডেট : বুধবার, ৩ জুলাই , ২০২৪, ১০:১২:১৪ পিএম
ঢাকা অফিস:
GK_2024-06-29_667fec105e142.jpg

বিএনপি কথনোই ভারতবিরোধী নয় মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা ভারতের বন্ধুত্ব চাই, কিন্তু প্রভুত্ব চাই না। আমরা চাই না বন্ধুত্বের নামে আমার দেশের স্বার্থ ক্ষুণ্ন হোক।
শনিবার (২৯ জুন) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন। বেলা পৌনে তিনটার দিকে সমাবেশ শুরু হয়।
শুধু বক্তৃতা করে খালেদা জিয়ার মুক্তি মিলবে না মন্তব্য করে তার মুক্তির জন্য নেতাকর্মীদের আন্দোলন-সংগ্রাম জোরদার করার তাগিদ দেন গয়েশ্বর চন্দ্র রায়। বলেন, বক্তৃতায় দেশ স্বাধীন হয়নি, যুদ্ধ করেই দেশ স্বাধীন করতে হয়েছে। সুতরাং বক্তৃতায় বেগম খালেদা জিয়ার মুক্তি মিলবে না।
বিশেষ অতিথির বক্তব্যে গয়েশ্বর রায় বলেন, গত সাত ধরে বছর বেগম খালেদা জিয়া মঞ্চে আসেন না, জনগণ তার কণ্ঠ শুনতে পায় না। সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করেছে। তিনি এখনো বন্দি, তিনি উপযুক্ত চিকিৎসা পান না, জামিন পান না, অথচ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা জামিন পায়।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, যে মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে, সে মামলায় একদিনের জন্যও তাকে কারাদণ্ড দেওয়ার কোনো কারণ নেই। শেখ হাসিনাকে খুশি করার জন্যই এই রায়। আর যারা ক্ষমতায় আনে, তাদের সন্তুষ্টির জন্যই এই রায়।
খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব মুছে যাবে বলেও মন্তব্য করেন গয়েশ্বর রায়। তিনি বলেন, আমরা যদি খালেদা জিয়াকে মুক্ত করতে না পারি, বাংলাদেশ অতি তাড়াতাড়ি মানচিত্র থেকে মুছে যাবে, যেসব চুক্তি ভারতের সঙ্গে করেছে, প্রত্যেকটা চুক্তি বাংলাদেশকে ধ্বংস করার জন্য।
বিএনপির এই নেতা বলেন, যারা আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় রাখছে, তারা বাংলাদেশকে তাদের কলোনি বানাতে চায়।
বক্তব্যে তিনি জানান, বিএনপি ভারতবিরোধী নয়। বলেন, আমরা ভারতবিরোধী না। আমরা আমাদের দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের পক্ষে। সুতরাং কেউ যদি মনে করে আমরা তাদের বিরুদ্ধে, তাহলে আমাদের কিছু করার নেই।

আরও খবর

🔝