gramerkagoj
সোমবার ● ২৭ মে ২০২৪ ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
সাতক্ষীরা সীমান্তে কোটি টাকার স্বর্ণের বারসহ ইউপি মেম্বর গ্রেপ্তার
প্রকাশ : বুধবার, ৩ এপ্রিল , ২০২৪, ০৯:১০:০০ পিএম , আপডেট : রবিবার, ২৬ মে , ২০২৪, ১০:১০:৩৪ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-04-03_660d7256e91c1.jpg

ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে ১ কেজি ৪৪ গ্রাম ওজনের ৯পিস স্বর্ণের বারসহ এক ইউপি মেম্বরকে গ্রেপ্তার করেছে বিজিবি। বুধবার (৩ এপ্রিল) সকালে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী মাদ্রাসা মোড় থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের দাম এক কোটি এক লাখ ৫৭ হাজার ২২৪ টাকা।
আটক চোরাচালানীর নাম আমজেদ হোসেন মোড়ল ওরফে খোকন মেম্বর (৪৫)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার কালিয়ানী গ্রামের মৃত আব্দুল মাজেদ মোড়ল ছেলে ও বৈকারী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য।
বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের সদস্যরা জানতে পারে, বিজিবি বৈকারী বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্তের মেইন পিলার ৭ এর সাব পিলার ৬৫ হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কালিয়ানী মাদ্রাসার মোড় দিয়ে চোরাকারবারীরা স্বর্ণেও একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাবে। বিজিবি’র এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়কের নির্দেশে বৈকারী বিওপি’র সুবেদার কাজী বদরুল আলমের নেতৃত্বে একটি আভিযানিকদল ওই এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করেন।
এক পর্যায়ে বুধবার বেলা ১১টার দিকে সদর উপজেলার বৈকারী ইউনিয়নের মেম্বর আমজাদ হোসেন খোকন মোটরসাইকেলযোগে ওই এলাকা দিয়ে যাওয়ার সময় বিজিবি সদস্যরা তার গতিরোধ করে। পরে বিজিবি’র টহল দলের সদস্যরা আমজাদ হোসেন খোকনকে আটক করে তার দেহ তল্লাশী চালিয়ে কোমরের ডান পাশে লুঙ্গির ভাজে বিশেষ ভাবে ফিটিং অবস্থায় ৯টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৪৪ গ্রাম। যার মূল্য ১ কোটি ১ লাখ ৫৭ হাজার ২২৪ টাকা। এসময় আমজাদ হোসেন খোকনের ব্যবহৃত ১৫০ সিসি হিরো হাংক মোটরসাইকেলটি জব্দ করা হয়।
সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আশরাফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। এ কাজে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে সদর থানায় একটি মামলা দায়ের করার পর স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর

🔝