gramerkagoj
শনিবার ● ১৫ জুন ২০২৪ ১ আষাঢ় ১৪৩১
gramerkagoj
ষাটোর্ধ্ব মায়েরা পেলো জয়তী সোসাইটির ইফতার সামগ্রী
প্রকাশ : সোমবার, ১১ মার্চ , ২০২৪, ১০:০৮:০০ পিএম , আপডেট : শনিবার, ১৫ জুন , ২০২৪, ১১:৫৪:২৫ এ এম
কাগজ সংবাদ:
GK_2024-03-11_65ef2cc4d59d7.jpg

“বৃদ্ধাশ্রম নয়, পরিবারই হোক বয়স্কদের জন্য নিরাপদ আনন্দ আশ্রম।” এ প্রতিপাদ্য নিয়ে বরাবরের মতো এবারেও জয়তী সোসাইটি যশোরের ৬০ উর্ধ্ব নারীসেবা কর্মসূচির বাস্তবায়ন কমিটির উদ্যোগে মায়েদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্মসূচির সভাপতি নূরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য দেন জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ^াস। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালেদা খাতুন রেখা। বিশেষ অতিথি ছিলেন গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, ৬০ উর্ধ্ব নারীসেবা কর্মসূচির দাতা সদস্য ও প্রাক্তন ব্যাংক কর্মকর্তা সালেহা খাতুন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশিদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস। আলোচনা করেন জয়তী সোসাইটির ৬০ উর্ধ্ব নারীসেবা কর্মসূচি বাস্তবায়ন কমিটির সহ-সাধারণ সম্পাদক পরিতোষ কুমার বিশ^াস, কাজী লুৎফুন্নেছা, রাফফাত আরা ডলিসহ জয়তী সোসাইটির সদস্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন জয়তী সোসাইটির ইউনিট ম্যানেজার শাহনাজ পারভীন রুপা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সময়ে ভেঙ্গে পড়া পরিবারের সংখ্যা বেড়েছে। যা সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। এটি রুখতে সবারই দায়িত্ব রয়েছে। তারা আরও বলেন, বাবা মায়ের প্রতি সন্তানদের দায়িত্ব কর্তব্য অসীম। সমাজকে নানা ধরনের অন্যায়, অনাচার থেকে রক্ষা করতে পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে হবে। সবাইকে সহনশীল হতে হবে। অনুষ্ঠানে ৪০০ জন মায়ের মাঝে ছোলা, চিনি, চিড়ে ও মুড়ি বিতরণ করা হয়।
উল্লেখ্য, ২০০৮ সালের ৮ মার্চ ৬০ উর্ধ্ব ১১৩ জন দরিদ্র মাকে নিয়ে জয়তী সোসাইটি এ কর্মসূচি শুরু করে। বর্তমানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ৪০০ জন মাকে বিভিন্ন ধরনের সেবা দেয়া হচ্ছে।

 

আরও খবর

🔝