মঙ্গলবার ৭ ফেব্রুয়ারি ২০২৩ ২৫ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ দক্ষিণ-পশ্চিমাঞ্চল
গীতিকার বিশুর ২ মেয়ের দায়িত্ব নিলেন জেমস
নড়াইল অফিস:
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ২:৫২ পিএম |
নড়াইলের লোহাগড়ায় জন্ম নেওয়া গীতিকার ও লেখক বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিলেন নগর বাউল খ্যাত জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিশু শিকদারের স্ত্রী এ্যামেলি বেগম।
পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে সড়কপথে লোহাগড়া উপজেলার ধোপাদহ গ্রামের গীতিকার বিশু শিকদারের বাড়িতে আসেন জেমস।
এ সময় তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে সার্বিক সহযোগিতা এবং বিশুর সপ্তম শ্রেণি পড়ুয়া সঙ্গীতা সুকন্যা ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া রাফিয়া রশ্নির সব দায়িত্বভার নেওয়ার আশ্বাস দেন তিনি।
এ সময় ম্যানেজার রবিন ঠাকুরসহ নগর বাউলের শিল্পী ও কলা কৌশলীরা গীতিকারের বাড়িতে জেমসের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।
বিশু সিকদারের ছোট ভাই শাহ আলম সিকদার বলেন, ‘ব্যান্ড তারকা জেমস্ সদ্য প্রয়াত আমার বড় ভাইয়ের দুই সন্তানের সব দায়িত্বভার গ্রহন করেছেন। এত বড় একজন মানুষ আমাদের বাড়িতে বিপদের দিনে পাশে এসেছেন, আমরা জেমস ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাই।
বিশু শিকদারের স্ত্রী এ্যামেলি বেগম বলেন, জেমস ভাইয়ের সাথে বিশু গভীর বন্ধুত্তপূর্ণ সম্পর্ক ছিল। দীর্ঘ দিন ধরে ভাইয়ের সঙ্গে কাজ করেছেন। গত সপ্তাহে ও দুইটা নতুন গান ভাইকে দিয়ে আসছেন। যে দিন আমার স্বামী মারা যান জেমস ভাই অনেকবার যোগাযোগ করেছেন, খোঁজ নিয়েছেন। এখন বাড়িতে এসে আমার দুই মেয়ের সব দায়িত্ব নেওয়ার পাশাপাশি পরিবারের যেকোনো ধরনের সমস্যায় পাশে থাকার আশ্বাস দিয়েছেন।
এর আগে শনিবার (২১ জানুয়ারি) বিকেলে গীতিকার বিশু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। রোববার (২২ জানুয়ারি) সকালে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
নগর বাউলের সহযোদ্ধা হিসেবে বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। জেমস ও বিশু যৌথভাবেও অনেক গান রচনা করেছেন। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’ যৌথভাবে লিখেছেন বিশু। ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে এই জুটির গীতিকবিতার সূত্রপাত হয়। এরপর জেমসের সব কয়টি অ্যালবামের বেশিরভাগ গানই বিশু শিকদারের লেখা।
বিশুর লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলী’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ প্রভৃতি।


গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
অপেক্ষায় যশোর বোর্ডের ১ লাখ পরীক্ষার্থী
মনোমুগ্ধকর আয়োজনে যশোরে পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা
যশোরে দু’দিনব্যাপী আইটি মেলার সমাপনী
সাংবাদিক ইউনিয়ন যশোরের নির্বাচন ২০ মার্চ
বিসিক চেয়ারম্যানের যশোর পরিদর্শন, দিলেন নানা প্রতিশ্রুতি
আগের তুলনায় রাজস্ব অনেক বেড়েছে : কৃষিমন্ত্রী
ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১১ জন হাসপাতালে ভর্তি
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আলোচিত নীলা এবার খুলনা কারাগারে
তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০
যশোরে আইটি মেলা ও শীত উৎসবের উদ্বোধন
এলাকা ছাড়ছে সাতক্ষীরা উপকূলের মানুষ
চুড়ামনকাটিতে যুবককে ছুরিকাঘাত
ধ্বংসযজ্ঞের নিচে শুধু লাশের স্তুপ
এশিয়া কাপ পাকিস্তানে, ভারতের ম্যাচ আমিরাতে!
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft