মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৮ মাঘ ১৪২৯
                
                
☗ হোম ➤ এক্সক্লুসিভ
পেঅর্ডার জালিয়াতি করে নিষিদ্ধ আসলাম
দরপত্র জমা দিয়েছেন যশোর কেন্দ্রীয় কারাগারে !
বিপ্লব রহমান :
প্রকাশ: সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ১১:৫৮ পিএম |
ফরিদপুর কারাগারে পেঅর্ডার জালিয়াতি করে ধরা পড়ে নিষিদ্ধ হওয়া যশোর ঘোপ জেল রোডের আসলাম তথ্য গোপন করে যশোর কেন্দ্রীয় কারাগারের  টেন্ডারে অংশ নিয়ে দরপত্র জমা দিয়েছেন। তিনি একাই জালিয়াতি করেননি, সাথে নিয়েছেন ছোট ভাই গোলাম রসুলকে। তাদের দু’জনকেই এক বছরের জন্য কারা অধিদপ্তরের আওতাধীন সকল প্রতিষ্ঠানেই ক্রয় কার্যক্রমে অংশ গ্রহণের জন্য অযোগ্য বলে ঘোষণা করা হয়েছে। আসলাম অযোগ্য ঘোষণার বিষয়টি গোপন করে যশোর কেন্দ্রীয় কারাগারের খাবারের দরপত্র জমা দিয়েছেন। সিডিউল অনুযায়ী আজ মঙ্গলবার দরপত্র মূল্যায়ন করার কথা রয়েছে। আসলামসহ তাদের দু’ ভাইয়ের এই জালিয়াতির বিষয়টি কারা অধিদপ্তর পত্রের মাধ্যমে সারাদেশের কারা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছে। এমনকি এ বিষয়টি কারা অধিদপ্তরের ওয়েবসাইটে বর্তমানে ভেসে বেড়াচ্ছে। এই অবস্থায় আসলাম টেন্ডারে অংশ নেওয়ায় ঠিকাদারদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা আসলাম ও তার ভাইয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। যশোর কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ জানার পর বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছে।
ফরিদপুর কারাগার সূত্র জানায়, চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মেয়াদে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য সরবরাহের জন্য যশোর জেল রোডের আসলাম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আসলাম হোসেন ও তার ভাই গোলাম রসুলের প্রতিষ্ঠান মেসার্স গোলাম রসুল দরপত্রে অংশগ্রহণ করে। ওই দরপত্রে তারা জাল পেঅর্ডার জমা দেন। বিষয়টি কারাগার কর্তৃপক্ষের নজরে আসে। পরে এ বিষয়ে তদন্ত শুরু হয়। আসলাম ও তার ভাইয়ের কাছে কৈফিয়ত তলব করা হয়। কিন্তু তারা দু’ভাই সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হন। সর্বশেষ, গত ১৫ নভেম্বর কারা মহাপরিদর্শকের পক্ষে অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমান স্বাক্ষরিত পত্রে আসলাম এন্টারপ্রাইজ ও মেসার্স গোলাম রসুলকে শাস্তি স্বরূপ এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যার স্মারক নং-৫৮.০৪০০০০.০৩০.১৪.০০১.২২.৭৮০(৯০) ও ৫৮.০৪০০০০.০৩০.১৪.০০১.২২.৭৯০(৯০)। পৃথক ওই আদেশ প্রতিটি কারাগারসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। এদিকে, এতসব ঘটনা গোপন রেখেই আসলাম যশোর কেন্দ্রীয় কারাগারের খাবারের দরপত্রে অংশ নিয়েছেন। আজ সেই দরপত্রের মূল্যায়নের কথা রয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে ফরিদপুর কারাগারের জেলার নিজাম উদ্দিন গ্রামের কাগজকে সত্যতা নিশ্চিত করে বলেন, এ সংক্রান্তে কারা অধিদপ্তরের পক্ষ থেকে আদেশও এসেছে। ফলে তাদের সারাদেশে কোনো ধরনের টেন্ডারে অংশ নেওয়ার সুযোগ নেই।
কারা ওয়েবসাইট এবং প্রতিটি কারাগারে চিঠি পাঠানো হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার ইকবাল কবীর চৌধুরী বলেন, বিষয়টি তার জানা নেই। তিনি এই প্রতিবেদকের কাছেই প্রথম জানতে পেরেছেন। আজ মূল্যায়নের আগে বিষয়টি জেলারকে অবগত করবেন বলে জানান তিনি।
এ বিষয়ে জানতে চাইলে দরপত্র মূল্যায়ন কমিটির আহ্বায়ক খুলনা কারা উপমহাপরিদর্শক ছগির মিয়া বলেন, কারা অধিদপ্তরের আদেশই চূড়ান্ত আদেশ। এর ব্যত্যয়ের কোনো সুযোগ নেই। বিষয়টি তারা সেভাবেই দেখবেন।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে যশোর কেন্দ্রীয় কারাগারে একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলেছেন আসলাম ও তার সাঙ্গপাঙ্গরা। সাথে রয়েছেন দু’ ভাই গোলাম রসুল ও আব্দুল জলিল। এছাড়া, তাদের সাথে রয়েছেন এসএম শফি ও জিল্লুল করিম টিপু। আসলাম বিএনপি নেতা হয়ে যুবলীগ নেতা সুমনের ঘাড়ে ভর করে দীর্ঘদিন ধরে কারাগারে খাবার সরবরাহের দায়িত্বে ছিলেন। দরপত্রের সময় আসলেই সন্ত্রাসীদের দিয়ে দরপত্র ছিনিয়ে নিতেন। এভাবেই প্রায় একযুগ ধরে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। আসলামের এ অত্যাচারে অনেক ঠিকাদার ব্যবসা হারিয়ে পথে বসেছেন। এসব বিষয়ে গ্রামের কাগজে সংবাদ প্রকাশের পর কারাকর্তৃপক্ষ এবারের দরপত্র জমা নেওয়ার বিষয়ে গুরুত্ব দেয়। প্রশাসনও বিষয়টি মাথায় রাখে। এক পর্যায়ে এবার আসলাম সিন্ডিকেট পিছু হটে। জালিয়াতির ঘটনায় ঠিকাদাররা আসলাম ও তার ভাই রসুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।




গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
‘শ্রমিকরা কষ্ট করে দেশে টাকা পাঠান, লুটেরারা বিদেশে পাঠান’
বিএনপির দম ফুরিয়ে গেছে : তথ্যমন্ত্রী
বিল উত্তোলনের ৩ বছরেও নির্মাণ হয়নি বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল
দল গঠন করেছি মানুষকে পাহারা দেওয়ার জন্য : কাদের সিদ্দিকী
দুর্গাপুর সীমান্তে সোয়া ৫ কেজি সোনার বারসহ পাচারকারী আটক
মোহনপুরে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
২৮৮৯ রোহিঙ্গাকে অন্যত্র সরানোর সিদ্ধান্ত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সাবেক মেয়র, সচিব ও প্রশাসনিক কর্মকর্তার নামে মামলা
বাঙালির কিছু বিখ্যাত বংশ পদবীর ইতিহাস
যশোর বোর্ডের একটি স্কুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ
দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র ‘স্বপ্নদ্বীপ রিসোর্ট’
ডলার সংকটে রমজানে বাড়তে পারে খেজুরের দাম
নীরবে-নিভৃতে আত্মপ্রকাশ ঘটছে নতুন রাজনৈতিক দল বা জোট
ঢাকায় আর্জেন্টিনা দূতাবাস চালু হচ্ছে ২৭ ফেব্রুয়ারি
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft