gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
সাম্প্রদায়িক শক্তি লালন পালন করছে পাকিস্তানি প্রেতাত্মা বিএনপি-জামায়াত : নাছিম
প্রকাশ : রবিবার, ১৪ এপ্রিল , ২০২৪, ০৩:১০:০০ পিএম
ঢাকা অফিস:
GK_2024-04-14_661b874b96207.jpg

সাম্প্রদায়িক শক্তি লালন পালন করছে বিএনপি-জামায়াত মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাঙালি জাতির বৈশাখী যে আয়োজন হতো সেটা নিষিদ্ধ করে দেয়া হয়েছিল। পাকিস্তানি আইয়ুব, ইয়াহইয়াহ, মুনেম শাহীদের রবীন্দ্র সঙ্গীত বন্ধ করার মতই উদ্যোগ নিয়েছিল পাকিস্তানি প্রেতাত্মা বিএনপি-জামায়াত।
রোববার (১৪ এপ্রিল) সকালে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে (সদরঘাট) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত নববর্ষের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
নাছিম বলেন, স্বৈরাচারী এরশাদের পতনের পর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য বাংলাদেশের মানুষ স্বপ্ন দেখেছিল। রমনার বটমূলে যে বৈশাখী অনুষ্ঠান হয় সেই অনুষ্ঠানটি খালেদা জিয়া সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বন্ধ করে দিয়েছিল। বাঙালি জাতির বৈশাখী যে আয়োজন হতো সেটি বন্ধ করে দেওয়া হয়েছিল, নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল।
বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তি লালন করছে মন্তব্য করে তিনি বলেন, আমাদের বাঙালি জাতিসত্তার সবচেয়ে বড় যে উৎসব, যেখানে সব ধর্মের, সব বর্ণের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের চেতনাকে, সংস্কৃতিকে, ঐতিহ্যকে লালন করে আসছি। আজকের এই শুভ দিনে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা, সার্বজনীন চেতনাকে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাব, রক্ষা করব ও পালন করব।

আরও খবর

🔝