gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
মুক্ত ২৩ নাবিকসহ দুবাইয়ের পথে এমভি আব্দুল্লাহ
প্রকাশ : রবিবার, ১৪ এপ্রিল , ২০২৪, ০১:০৬:০০ পিএম , আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০২:৪৮:৩০ পিএম
দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি:
GK_2024-04-14_661b721fc4004.jpg

বাংলাদেশি মালিকানাধীন জাহাজ এমভি আব্দুল্লাহ এবং এতে থাকা ২৩ বাংলাদেশি নাবিক সোমালিয়ার জলদস্যুদের হাতে ৩১ দিন বন্দি থাকার পর ২৩ নাবিক মুক্তি পেয়েছেন। বর্তমানে তারা জাহাজ নিয়ে সোমালিয়া থেকে সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন। জাহাজটি আরব আমিরাতের দুবাই যাওয়ার পর সেখান থেকেই বিমানে উঠবে ২৩ নাবিক।
রোববার (১৪ এপ্রিল) সকালে বিষয়টি জানিয়েছেন জাহাজের মালিক প্রতিষ্ঠান কেএসআরএম’র মিডিয়া অ্যাডভাইজর মিজানুল ইসলাম।
আজ রোববার ভোরে নাবিক ও জাহাজটিকে ছেড়ে দেয় সোমালিয়ার জলদস্যুরা। নাবিকরা সবাই অক্ষত রয়েছেন বলে জানিয়েছেন মিজানুল ইসলাম।
এর আগে, গত ১২ মার্চ বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে মোজাম্বিকের মাপুতু বন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে এমভি আবদুল্লাহ জাহাজটি জিম্মি করে সোমালিয়ার জলদস্যুরা। জাহাজটিতে ৫৫ হাজার টন কয়লা রয়েছে। জাহাজে থাকা ২৩ নাবিকের সবাই বাংলাদেশি। জাহাজটি চট্টগ্রামের কবির গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এস আর শিপিং লিমিটেডের মালিকানাধীন।
কেএসআরএম গ্রুপের মালিকানাধীন এস আর শিপিংয়ের আরও একটি জাহাজ প্রায় ১৪ বছর আগে আরব সাগর থেকে জিম্মি হয়েছিল। ‘এমভি জাহান মনি’ নামের জাহজটি পণ্য পরিবহন করতো। সেসময় ১০০ দিন পর ২৫ বাংলাদেশিসহ জাহাজটি মুক্তি পায়। তবে, কোন প্রক্রিয়ায় তারা মুক্তি পেয়েছিল সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

আরও খবর

🔝