gramerkagoj
বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
gramerkagoj
ইরানের সঙ্গে সংঘাত চাই না : মার্কিন প্রতিরক্ষামন্ত্রী
প্রকাশ : রবিবার, ১৪ এপ্রিল , ২০২৪, ১২:৪৯:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ১০:৪৩:০৫ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-04-14_661b71a617415.jpg

ইসরাইলে নজিরবিহীন ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। এই হামলাকে বেপরোয়া উল্লেখ করলেও ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্র কোনো সংঘাত চায় না বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। খবর আল-জাজিরা।
এক বিবৃতিতে তিনি বলেন, আমরা ইরানের সঙ্গে কোনো সংঘাত চাইনা। তবে আমাদের সেনাদের রক্ষা ও ইসরায়েলের নিরাপত্তায় ব্যবস্থা নিতে দ্বিধা করবো না।
এদিকে ইসরায়েলে সরাসরি হামলায় উচ্ছ্বাস প্রকাশ করে মিছিলি করেছে শত শত ইরানি নাগরিক। দেশটির বিভিন্ন স্থানে এই মিছিল হয়েছে।
ইসরায়েলে চালানো হামলা উদযাপন করতে অনেকেই জড়ো হন তেহরানে অবস্থিত ব্রিটিশ দূতাবাসের সামনে। সেখানে বহু মানুষকে ইরানের পতাকা হাতে দেখা যায়।
তাছাড়া ফিলিস্তিনিরে বড় একটি পতাকা নিয়ে অনেকেই জড়ো হন তেহরানের ফিলিস্তিন স্কয়ারে।
ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে তারা।
গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানীতে ইরানি কনস্যুলেটে হামলায় ইরানের দুই জেনারেলসহ ১৩ জন নিহত হন। কেউ দায়ভার স্বীকার না করলেও এ হামলা ইসরায়েল চালিয়েছে বলেই মনে করা হচ্ছে। এ ঘটনার পরপরই ইসরায়েলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি দেয় তেহরান।

আরও খবর

🔝