gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
আজ রাতে হানিফ সংকেতের ‘ইত্যাদি’ প্রচার হবে বিটিভিতে
প্রকাশ : শুক্রবার, ১২ এপ্রিল , ২০২৪, ০৫:০৬:০০ পিএম , আপডেট : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৩:০১:২৯ পিএম
বিনোদন ডেস্ক:
GK_2024-04-12_66190a414dbf6.jpg

প্রতি ঈদুল ফিতরের জন্য বড় পরিসরের আয়োজন করা হয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। এবারও ঈদ আনন্দের সাথে দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে আসছে হানিফ সংকেতের জনপ্রিয় অুনষ্ঠান ‘ইত্যাদি’। দেশের ইতিহাস, ঐতিহ্য ও শিকড়ের সন্ধানেও কাজ করে জনপ্রিয় এই অুনষ্ঠান ‘ইত্যাদি’। ঈদের বিশেষ এই অনুষ্ঠানটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আজ রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে।
ইত্যাদির প্রতিটি পর্বই অনুষ্ঠানের মূল পরিকল্পনার সঙ্গে সংগতি রেখে সমসাময়িক বিষয়কে গুরুত্ব দিয়ে তৈরি করা হয় বলেই দর্শকরা প্রতিটি বিষয়ে বৈচিত্র্য ও আলাদা স্বাদ খুঁজে পান। এবারও তার ব্যতিক্রম নয়। এবারও থাকছে ‘ইত্যাদি’র জমকালো আয়োজন এবং দারুণ দারুণ সব বিষয়।
প্রতিবোরের ‘ইত্যাদি’তে থাকে বিভিন্ন ধরনের চমক। এবারও এর ব্যতিক্রম ঘটছে না। এবারে অন্যতম চমক হচ্ছে জনপ্রিয় নৃত্য জুটি শিবলী মহম্মদ ও শামীম আরা নিপার নাচ। ইত্যাদির নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ ও ভিন্নমাত্রা। প্রতিবারই ইত্যাদির নির্মাতা চেষ্টা করেন নাচের সংগীত, বিষয় ও চিত্রায়ণে বৈচিত্র্য আনতে। এবার ঈদেও সেই চেষ্টা করেছেন।
ইত্যাদিই একমাত্র অনুষ্ঠান যেখানে নাচের প্রচলিত ধারার বাইরে বিষয়ভিত্তিক নাচ করা হয়, যেমন ঈদে ঘরমুখী মানুষের আনন্দ এবং সড়ক দুর্ঘটনা, প্রকৃতি ও বাংলাদেশের মানুষের সংগ্রামময় জীবন, বাঙালির বিভিন্ন লোক- উৎসব, সাংস্কৃতিক আগ্রাসন ও পারিবারিক বন্ধন ইত্যাদি। তারই ধারাবাহিকতায় এবারের বিষয় সেকাল আর একালের বিয়ে।
আজকাল বিয়ের অনুষ্ঠানগুলো শুধু বিয়ে আর বউভাত- দুটি অনুষ্ঠানের মধ্যেই সীমাবদ্ধ নয়, থাকে নানা আয়োজন। নেচে-গেয়ে একসঙ্গে বিয়ের স্টেজে ওঠেন বর–কনে। যুগের সঙ্গে তাল মেলাতে গিয়ে বিয়ের রীতিনীতিও ভুলে যান অনেকে। এসব বিষয়কেই ফুটিয়ে তোলা হয়েছে এই বিশেষ নৃত্যে। নৃত্যটি শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা ফুটিয়ে তুলেছেন। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয়শিল্পী।
‘ইত্যাদি’তে প্রতিটি নাচের জন্য নতুন নতুন মিউজিক করা হয়। বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এসব মিউজিক করা হয় বলে দর্শকেরাও এতে নতুনত্বের স্বাদ পান।
সব সময় যে ধরনের নাচ ও নাচের মিউজিক শুনে দর্শকেরা অভ্যস্ত, ইত্যাদির নাচগুলোকে তার চেয়ে একটু ব্যতিক্রমী করতে চেষ্টা করা হয়। নাচটিকে ফুটিয়ে তোলার জন্য শিল্পীরা অক্লান্ত পরিশ্রম করেছেন। নিয়মিত মহড়া দিয়েছেন। হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে সংগীত পরিচালনা করেছেন তরুণ সংগীত পরিচালক আকাশ মাহমুদ।
বরাবরের মতো এবারও ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

আরও খবর

🔝