gramerkagoj
বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে নারীসহ ৩ জন আটক
প্রকাশ : শুক্রবার, ১২ এপ্রিল , ২০২৪, ১২:৩৮:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
বান্দরবান প্রতিনিধি:
GK_2024-04-12_6618cf14376ba.jpg

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের পর শুরু হওয়া যৌথ বাহিনীর অভিযানে রুমা থানায় করা ৫টি মামলায় সন্দেহভাজন আরো ৩ জনকে আটক করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।
আটকরা হলেন, লাল রিন তোয়াং বম (২০), পিতা-লাল চেও সাং সাইলুক বম, ভান নুয়াম থাং বম (৩৭), ও লাল মুয়ান বম এর ছেলে ভান লাল থাং বম (৪৫)। তারা সকলেই রুমা সদর ইউপির ৩নং ওয়ার্ড, ইডেন পাড়ার (গীর্জা পাড়া) স্থানীয় বাসিন্দা।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে তাদের আটকের বিষয়টি নিশ্চিত করা হয়।
আটকের বিষয়টি নিশ্চিত করে বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমি জানান, এ পর্যন্ত রুমায় ৫টি এবং থানচি উপজেলায় ৪টিসহ মোট ৯টি মামলা করা হয়েছে।
প্রসঙ্গত, গত ২ এপ্রিল রুমা উপজেলায় কেএনএফের সশস্ত্র হামলায় সোনালী ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ, পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র লুট, ভাঙচুর এবং ৩ এপ্রিল থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে টাকা লুটের ঘটনা ঘটে। এরই প্রেক্ষিতে ২ উপজেলায় ৯টি মামলা হয়। কেএনএফকে দমনে মাঠে নামে যৌথ যৌথ বাহিনী।
যৌথ অভিযানে কেএনএফের সহযোগী লাল লিয়ান সিয়াম বম ও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয় চেওসিম বমসহ পর্যায়ক্রমে ১৮ জন নারী ও ৩৭ জন পুরুষসহ মোট ৫৫ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত যৌথ অভিযানে সশস্ত্র সংগঠনটির সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে ১৯ জন নারী এবং ৩৯ জন পুরুষসহ ৫৮ জনকে আটক করে যৌথ বাহিনী। ৯টি মামলায় ৫৫ জন কারাগারে রয়েছে।

আরও খবর

🔝