gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বরিশালে ঈদ জামাতে সারা বিশ্বের শান্তি কামনায় দোয়া ও মোনাজাত
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ এপ্রিল , ২০২৪, ০২:১৩:০০ পিএম
বরিশাল সংবাদদাতা:
GK_2024-04-11_66178c001630c.jpg

দেশ ও জাতীর অগ্রগতি এবং সারা বিশ্বের শান্তি কামনায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহষ্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮টায় অনুষ্ঠিত এ জামাতে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা, প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
স্টিমারঘাট জামে মসজিদের সানী ইমাম হাফেজ মাওলানা শিহাব উদ্দিন ও কেন্দ্রীয় কসাই জামে মসজিদের খতিব ইমাম কাজী মাওলানা আবদুল মান্নান কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নামাজের আগে বয়ান দেন।
যেখানে নামাজ আদায় করেন বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. শওকত আলী, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান ইদুর রহমান রিন্টুসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা ও প্রশাসনের কর্মকর্তারা।
নামাজের পরে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. শওকত আলী দেশ ও জাতির অগ্রগতি কামনা করেন। এ সময় তিনি দেশের সমৃদ্ধি অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান জানান।
অপরদিকে বরিশালের সর্বোবৃহৎ ঈদের জামাত সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চরমোনাই দরবার শরীফ প্রাঙ্গণ ময়দানে সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। দ্বিতীয় বৃহৎ জামায়াত অনুষ্ঠিত হয় ঝালকাঠির নেছারাবাদ এনএফ কামিল মাদ্রাসা মাদরাসা ময়দানে। এছাড়া বৃহৎ জামায়াত অনুষ্ঠিত হয় পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ ও পটুয়াখালীর মির্জাগঞ্জ মরহুম হযরত ইয়ারউদ্দিন খলিফার (র.) দরবার শরীফ প্রাঙ্গণ ও বরিশালের উজিরপুরের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদে।
এদিকে নগরের বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে মডেল মসজিদ, নূরিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণ, মুসলিম গোরস্থানের মসজিদ, বগুরা রোড মসজিদ, শের-ই-বাংলা মেডিকেল কলেজ সেন্ট্রাল মসজিদসহ একাধিক মসজিদে। যেখানে ফিলিস্তিনের মুসলমানদের জন্য শান্তি কামনা করার পাশাপাশি দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য দোআ করা হয়। নামাজ আদায় শেষে মুসল্লিরা কোলাকুলি করেন।

আরও খবর

🔝