gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
খুলনায় ডুবে যাওয়া কার্গো উদ্ধার হয়নি, নিখোঁজ ২ জনেরও সন্ধান মেলেনি
প্রকাশ : সোমবার, ৮ এপ্রিল , ২০২৪, ০১:৩৭:০০ পিএম
খুলনা প্রতিনিধি:
GK_2024-04-08_66139ebd0de73.jpg

খুলনার রূপসা নদীর রেল সেতুর পিলারে ধাক্কা লেগে সারবোঝাই কার্গো জাহাজ ডুবির ২৪ ঘণ্টায়ও উদ্ধার করা সম্ভব হয়নি। এ ঘটনায় জাহাজের নিখোঁজ দুই কর্মচারী কালাম ও গ্রিজার শাখায়েতের সন্ধানও মেলেনি।
দ্বিতীয় দিনের মতো আজ সোমবার (৮ এপ্রিল) সকালে নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্টগার্ডের উদ্ধার অভিযান শুরু হয়েছে। নিহত দুইজনের পরিবারের স্বজনরা আর্তনাদ করে নদীর পাড়ে ঘুরে বেড়াচ্ছেন।
রূপসা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নুরুল ইসলাম শেখ জানান, নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্টগার্ডের পৃথক টিম নৌযান নিয়ে রূপসা নদীতে তল্লাশি করছে।
এর আগে রোববার (৭ এপ্রিল) দুপুরে খুলনার রূপসা রেল সেতুর পিলারে ধাক্কা লেগে ড্যাপ সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় জাহাজের ২ জন নিখোঁজ হন।
কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুল্লাহ জানান, নিয়ন্ত্রণ হারিয়ে কার্গো জাহাজটি রেল সেতুর পিলারে ধাক্কা লাগে। এতে দ্রুত কার্গো জাহাজটি ডুবে যায়। কার্গো জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। কার্গোর বাবুর্চি কালাম ও গ্রিজার শাকায়েত নিখোঁজ আছেন।
তিনি আরও জানান, টি এল এন-১ নামের কার্গো জাহাজে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে ১ হাজার ১৪০ টন টিএসপি সার বোঝাই করে নওয়াপাড়ার উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

আরও খবর

🔝