gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
গাজায় ত্রাণ প্রবেশে দুটি পথ খোলার অনুমোদন
প্রকাশ : শুক্রবার, ৫ এপ্রিল , ২০২৪, ১১:০৫:০০ এ এম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-04-05_660f837bf1c59.jpg

ফিলিস্তিনিদের জন্য ত্রাণ সহায়তা পৌঁছে দিতে গাজায় ত্রাণ প্রবেশের জন্য দুটি পথ খোলার অনুমোদন দেয়া হয়েছে। ইসরায়েল বলেছে, যাতে সেখানে আরও সাহায্য পাঠানো যায়। খবর বিবিসির।
উত্তর গাজার ইরেজ গেট যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো অস্থায়ীভাবে খোলা হবে এবং আশদোদ বন্দরও মানবিক সহায়তা প্রবেশের জন্য খুলে দেওয়া হবে। জর্ডান থেকে আসা আরও ত্রাণ কেরেম শালোম ক্রসিং দিয়ে প্রবেশের অনুমতি দেওয়া হবে।
গাজায় সাত ত্রাণকর্মী নিহত হওয়ার পর প্রথমবারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ফোনালাপ শেষে ত্রাণ প্রবেশের নতুন পথ খোলার অনুমোদন এলো।
ফোনকলের রিডআউট অনুযায়ী, বাইডেন সতর্ক করে বলেছেন, ইসরায়েল যদি মার্কিন সমর্থন বজায় রাখতে চায়, তবে বেসামরিক ক্ষতি এবং মানবিক দুর্ভোগ প্রতিরোধে পদক্ষেপ নিতে হবে।
এটি বোঝা যায় যে, নতুন করে করিডোর খোলার জন্য বাইডেন ফোনকলে বিশেষভাবে অনুরোধ করেছেন।
যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদ বলেছে, ইসরায়েলের ঘোষিত পদক্ষেপকে তারা স্বাগত জানায়। তবে পদক্ষেপ দ্রুত এবং পুরোপুরি বাস্তবায়ন করতে হবে।
বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, ইসরায়েল দিকে পরিবর্তন না দেখলে মার্কিন নীতির পরিবর্তন হবে।
গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলি হামলায় ৩৩ হাজারের বেশি লোকের প্রাণ গেছে বলে জানিয়েছে হামাস শাসিত স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও খবর

🔝