gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
জরিমানার ১৭৫ মিলিয়ন ডলার পরিশোধ করলেন ট্রাম্প
প্রকাশ : মঙ্গলবার, ২ এপ্রিল , ২০২৪, ০৩:৩১:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-04-02_660bc91e423f7.jpg

প্রতারণা মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পকে নিউ ইয়র্ক আদালত যে অর্থ জরিমানা করেন সেই জরিমানার ১৭৫ মিলিয়ন ডলার পরিশোধ করেছেন তিনি।
এনডিভির খবরে বলা হয়েছে, প্রতারণা মামলায় ট্রাম্পকে প্রথমে ৪৬৪ মিলিয়ন ডলার পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু এ আদেশের বিরুদ্ধে ট্রাম্পের আইনজাবী আপিল করলে আদালত তাকে পরিশোধকৃত অর্থের পরিমাণ কমিয়ে দেন। আর এ অর্থ পরিশোধে ট্রাম্পকে ১০ দিনের সময় বেঁধে দেওয়া হয়।
স্থানীয় সময় সোমবার (১ এপ্রিল) ট্রাম্প তার জরিমানার অর্থ পরিশোধ করেছেন। এর ফলে তিনি তার সম্পদের মধ্যে ট্রাম্প টাওয়ার এবং মার-এ লাগো বাজেয়াপ্ত হওয়ার হাত থেকে বাঁচলেন।
ট্রাম্পের আইনজীবী অ্যালিনা হাববা এক বিবৃতিতে বলেন, ‘প্রতিশ্রুতি অনুযায়ী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার জরিমানাকৃত অর্থ পরিশোধ করেছেন। তিনি আপিলের ওপর তার অধিকার প্রমাণ করতে এবং এই অন্যায় রায়কে বাতিল করার জন্য উন্মুখ।’
গত ফেব্রুয়ারিতে ট্রাম্পের বিরুদ্ধে জালিয়াতি করে সম্পদের দাম বৃদ্ধির অভিযোগ আনা হয়। তবে ট্রাম্প এ অভিযোগ অস্বীকার করে জানান, তার বিরুদ্ধে সম্পত্তি জালিয়াতির মামলাটি পুরোপুরি রাজনৈতিক।
২০২২ সালে নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস ট্রাম্পের বিরুদ্ধে প্রতারণার মামলাটি করেন।

আরও খবর

🔝