gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার ৩৩ সেনা সদস্য নিহত
প্রকাশ : শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১১:২২:০০ এ এম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-29_66064b30235c4.jpg

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার আলেপ্পো শহরে ৩৩ জন বেসামরিক ও সামরিক কর্মী নিহত হয়েছে। আজ শুক্রবার সকালে এ হামলার ঘটনা ঘটেছে। দুটি নিরাপত্তা সূত্রের বরাতে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
রয়টার্স আরও জানায় যে নিরাপত্তা সূত্র জানিয়েছে যে, এই হামলায় লেবাননভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর পাঁচজন যোদ্ধা নিহত হয়েছে। তবে এই পাঁচজন নিহত ৩৩ জনের অন্তর্ভুক্ত কিনা তা জানা যায়নি।
আল জাজিরা জানায় যে, শুক্রবার সকালে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে যে, ইসরায়েলি হামলাগুলি আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি অস্ত্রের গুদামে আঘাত হানে, যার ফলে একের পর এক বড় ধরনের বিস্ফোরণ ঘটতে থাকে।
এদিকে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহরে ইসরায়েলি সামরিক বাহিনী এবং একটি যোদ্ধা গোষ্ঠীর হামলায় বেশ কয়েকজন বেসামরিক ও সামরিক কর্মী নিহত হয়েছে।
অন্যদিকে বার্তাসংস্থা এএফপি ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে জানিয়েছে যে, সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ৩৬ সিরীয় সেনা নিহত হয়েছেন।
এএফপি বলছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লার অধীনে থাকা একটি রকেট ডিপোর কাছে এই হামলা চালানো হয়।
সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ভোরের আগে চালানো এই হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী নিহত ও অনেক মানুষ আহত হয়েছেন।

আরও খবর

🔝