gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
যশোরে অস্ত্র মামলায় একজনের ১৭ বছর ও মাদক কারবারীর পাঁচ বছরের সাজা
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৮:৩৫:০০ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-03-28_660580718fdbf.jpg

যশোরে একটি অস্ত্র মামলায় দুটি ধারায় এক ব্যক্তির ১৭ বছরের সশ্রম কারাদন্ড ও মাদক মামলায় আরেক ব্যক্তির পাঁচ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়ার জজ শিমুল কুমার বিশ্বাস পৃথক এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সহকারী পিপি শ্যামল কুমার মজুমদার।
সাজাপ্রাপ্তরা হলেন, অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত শহরের ঘোপ সেন্ট্রাল রোডের মৃত নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম ও মাদক মামলায় শার্শা উপজেলার সোনাদীয়া গ্রামের আবু বক্করের ছেলে ইমাদুল ইসলাম।
আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর রাত ৪ টায় কোতোয়ালি থানার এসআই সোয়েব উদ্দিন শহরের প্রাণকেন্দ্র দড়াটানা থেকে জাহাঙ্গীর আলমকে আটক করেন। এসময় আরেকজন পালিয়ে যায়। পুলিশ জাহাঙ্গীরের কাছ থেকে একটি বিদেশি রিভলবার ও এক রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় এসআই সোয়েব আটক জাহাঙ্গীর ও ঘোপ বাবলাতলা এলাকার নবাব আলীর ছেলে সোহাগ ওরফে জেলে সোহাগকে পলাতক আসামি করে দু’জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করে এসআই কবির হোসেন দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।
বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণার দিনে বিচারক জাহাঙ্গীরকে পৃথক দুটি ধারায় একটি ১০ বছর ও অপরটিতে আরও সাতবছরের কারাদন্ডের আদেশ দেন। একই সাথে এ মামলায় সোহাগের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করেন।
এছাড়া, ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি শার্শার গোড়পাড়া ক্যাম্প এলাকা থেকে শার্শা থানা পুলিশের হাতে আটক হয় ইমাদুল ইসলাম। এসময় তার কাছ থেকে ১শ’ পিছ ইয়াবা উদ্ধার হয়। এ ঘটনায় এসআই বাবুল আক্তার বাদী হয়ে মামলা করেন। বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণার দিনে বিচারক ইমাদুলকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডের আদেশ দেন। বিচারক দুই আসামির উপস্থিতিতে এ সাজা প্রদান করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও খবর

🔝