gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে বাসায় খালেদা জিয়া
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ১০:১২:০০ এ এম , আপডেট : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০২:৪৮:৩০ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-03-28_6604ec04b5153.jpeg

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা গুলশানের ভাড়াবাসা ফিরোজায় আপাতত মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চলবে। যদি প্রয়োজন হয়, যেকোনো সময় সাবেক এই প্রধানমন্ত্রীকে হাসপাতালে স্থানান্তর করা হবে।
বুধবার গভীর রাতে খালেদা জিয়ার বাসভবন ফিরোজার গেটে এক ব্রিফিংয়ে এ কথা জানান তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।
তিনি বলেন, দুপুরের পর থেকে ম্যাডাম খালেদা জিয়া অসুস্থতাবোধ করছিলেন। এ কারণে ইফতারের পর অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদার নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড, সঙ্গে ভার্চুয়ারি লন্ডন থেকে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান। মেডিকেল বোর্ড খালেদা জিয়ার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে সিদ্ধান্ত নেন তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা প্রয়োজন। এ জন্য আপাতত মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বাসাতে থাকবেন। যদি প্রয়োজন হয়, তাহলে তাকে হাসপাতালে স্থানান্তর করা হবে।
জাহিদ আরও জানান, সন্ধ্যার চেয়ে এখন অনেকটাই সুস্থতাবোধ করছেন খালেদা জিয়া। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এর আগে সাবেক এই প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে রাখা হয়েছিল বলে পারিবারিক সূত্রে জানা যায়। তার অসুস্থতার খবর পেয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা তাবিথ আউয়াল, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নাসহ বিভিন্ন পর্যায়ের নেতারা ফিরোজায় ছুটে যান।
এর আগে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। এরপর ফুসফুসের পানি অপসারণের পর এক্সরে, ইসিজি, আলট্রাসনোগ্রাফিসহ কিছু পরীক্ষা করানো হয়। প্রাথমিকভাবে পরীক্ষার রিপোর্ট দেখে পরদিন মেডিকেল বোর্ডের পরামর্শে বাসায় ফেরেন।

আরও খবর

🔝