gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
বিব্রতকর ব্যাটিংয়ে ঘরের মাঠেই হোয়াইটওয়াশ বাংলাদেশ
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০৫:১০:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-03-27_6603fed71f3f6.webp

সিরিজ আগেই হাতছাড়া হয়েছিল, সুযোগ ছিল হোয়াইটওয়াশ এড়ানোর। তবে সেখানেও রেহাই মিলল না। ঘরের মাঠে হোয়াইটওয়াশ এর লজ্জায় নিগার সুলতানা জ্যোতিরা। শেষ ওয়ানডেতেও দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়ার কাছে।

বুধবার মিরপুরে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নারী দল। যেখানে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২৬.২ ওভারে মাত্র ৮৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ১৮.৩ ওভারে ৮ উইকেটের জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। ৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে অজিদের বেশি কসরত করতে হয়নি। অ্যালিসা হিলি-লিফচফিল্ডের জুটি থেকে আসে ৪৩ রান। লিফচফিল্ড ১২ রানে আউট হলে ভাঙে এই জুটি। ১১ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন হিলিও। তার ব্যাট থেকে আসে সর্বোচ ৩৩ রান। এরপর অ্যালিসা পেরি-বেথ মুনি ম্যাচ শেষ করে আসেন। প্যারি ২৭ ও মুনি ২১ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন সুলতানা খাতুন-রাবেয়া আক্তার।

এর আগে ব্যাটিং করেতে নেমে উইকেটে মিছিলে বাংলাদেশের ইনিংস শেষ হয় ৮৯ রানে। ২৬.২ ওভারেই শেষ ইনিংস! বরাবরের মতো শুরু থেকে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দ্বিতীয় ওভার থেকে শুরু হয় উইকেটের পতন। শূন্যরানে ফেরেন সুমাইয়া আক্তার। ১০.৩ ওভার না যেতেই ৩২ রানে ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিক শিবির।

এরপর স্বর্ণা আক্তারকে নিয়ে লড়াইয়ের আভাস দেন নিগার সুলতানা জ্যোতি। কিন্তু দুজনের জুটি থেকে ২১ রানের বেশি আসেনি। সর্বোচ্চ ১৬ রানে জ্যোতি আউট হলে ভাঙ্গে এই জুটি। তার আউটের পর বাংলাদেশ আর করতে পারে মাত্র ৩৬ রান।

শেষ দিকে দুই বোলার মারুফা আক্তার-সুলতানা খাতুন ২৫ রান যোগ না করলে আরও আগেই থামতে হতো। সুলতানা ১০ রান করে ফেরেন, মারুফা অপরাজিত থাকেন ১৫ রানে। অজিদের হয়ে সর্বোচ ৩টি করে উইকেট নেন গার্থ ও গার্ডনার।

আরও খবর

🔝