gramerkagoj
মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১
gramerkagoj
দায়িত্বহীনতার কারণে ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা : রেলমন্ত্রী
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০২:৩৪:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৪০ পিএম
রাজবাড়ী প্রতিনিধি:
GK_2024-03-27_6603d18292895.jpg

ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনা রেলের লোকমাস্টারসহ দায়িত্বরতদের দায়িত্বহীনতার কারণে ঘটেছে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী জিল্লুল হাকিম। তিনি বলেন, একজন লোকোমাস্টার ক্লিয়ারেন্স ছাড়া ট্রেন ছাড়বে, এটা কোনোভাবেই আশা করা যায় না।
বুধবার (২৭ মার্চ) বেলা সোয়া ১১টায় রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদ ডাকবাংলোতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।
রেলমন্ত্রী বলেন, ঈশ্বরদীতে যে ট্রেন দুর্ঘটনাটি ঘটেছে এটি খুবই অনভিপ্রেত। এটি দায়িত্বহীনতার পরিচয়। কারণ একজন লোকোমাস্টার ক্লিয়ারেন্স ছাড়া ট্রেন ছাড়বে, এটা কোনো সময় আশা করা যায় না। আমি আশা করব যে, সবাই দায়িত্বশীলতার সঙ্গে তার দায়িত্ব পালন করবেন এবং সমস্ত রকম দুর্ঘটনা থেকে রেলকে মুক্ত রাখবে।
প্রসঙ্গত, মঙ্গলবার (২৬ মার্চ) রাত পৌনে ১২টার দিকে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় মালবাহী দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ওই রুটের ক্ষতিগ্রস্ত লাইন মেরামত শেষে সকাল ৭টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। প্রাথমিকভাবে ট্রেনের চালক, সহকারী চালক এবং অন-ডিউটি সহকারী স্টেশনমাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পাকশী বিভাগীয় রেলওয়ের কার্যালয়।

আরও খবর

🔝