gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
যুদ্ধ শেষে হামাস বা ইসরায়েল কেউই গাজা শাসন করতে পারবে না : গ্যালান্ট
প্রকাশ : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ১১:১৩:০০ এ এম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-27_6603a609d802a.jpg

ইসরাইল ও হামাসের মধ্যকার যুদ্ধ শেষ হওয়ার পর ইসরায়েল বা হামাস কেউই গাজা শাসন করবে না বলে জানিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট। তিনি বলেন, “একটি ‘স্থানীয় বিকল্প’ খুঁজে বের করতে হবে।”
রয়টার্স নিউজ এজেন্সির বরাত দিয়ে কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা বুধবার এ খবর প্রকাশ করেছে।
গ্যালান্ট বর্তমানে মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনসহ শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে একাধিক বৈঠকের জন্য যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।
বৈঠকের পরে একটি পোস্টে অস্টিন বলেছেন, তারা রাফাহতে বেসামরিক নাগরিকদের সুরক্ষা দেয় এমন একটি সামরিক অভিযানের পদ্ধতির গুরুত্ব, গাজাজুড়ে ভয়াবহ মানবিক পরিস্থিতি এবং আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি নিয়ে আলোচনা করেছেন।
এদিকে আল জাজিরার একজন সংবাদদাতা বলেছেন, রমজান মাসে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাব সত্ত্বেও হামলা অব্যাহত রয়েছে এবং পরিস্থিতি ভয়াবহ।
অপরদিকে ইসরায়েলি ট্যাঙ্ক এবং সাঁজোয়া যান খান ইউনিসের একটি হাসপাতালকে ঘিরে রেখেছে বলে রিপোর্ট করেছে ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি।
৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩২ হাজার ৪১৪ ফিলিস্তিনি নিহত এবং ৭৪ হাজার ৭৮৭ জন আহত হয়েছেন। ৭ অক্টোবরের হামাসের হামলায় ইসরায়েলে মৃতের সংখ্যা ১১৩৯ জনে দাঁড়িয়েছে এবং কয়েক ডজন এখনও জিম্মি রয়েছে।

আরও খবর

🔝