gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj
বড় অঙ্কের জরিমানা থেকে ট্রাম্প বেঁচে গেলেন
প্রকাশ : মঙ্গলবার, ২৬ মার্চ , ২০২৪, ০১:১১:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-26_66025d526fdb8.jpg

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রতারণা মামলায় জরিমানাকৃত অর্থ পরিশোধের জন্য যে নির্দেশনা দেওয়া হয়েছে তা স্থগিতাদেশ দিয়েছে আপিল আদালত। এ আদেশকে বিজয় বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট। খবর আল জাজিরা
নিউ ইয়র্কের আপিল আদালত সোমবার (২৫ মার্চ) ট্রাম্পের অনুরোধে অর্থ পরিশোধের সময়সীমারও কমিয়েছে দিয়েছে। পাশাপাশি বন্ডের অর্থ কমিয়ে দেওয়ার অনুরোধও আদালত মঞ্জুর করেছে। এর ফলে ট্রাম্পকে এখন পুরো অর্থ পরিশোধ না করে বন্ডের ১৭৫ মিলিয়ন ডলার পরিশোধের জন্য ১০ দিনের সময় দেওয়া হয়েছে।
এর আগে ট্রাম্পের আইনজীবী আদালতকে জানায় নির্দিষ্ট সময়ের মধ্যে তার বাদী ৪৫৪ মিলিয়ন ডলার পরিশোধে সক্ষম নন। যদিও নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস ট্রাম্পের আইনজীবীকে সতর্ক করে বলেন, নতুনভাবে বেঁধে দেওয়া সময় সীমার মধ্যে ট্রাম্প তার জরিমানার অর্থ পরিশোধ না করলে তিনি তার সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য প্রস্তুত রয়েছেন।
গত মাসে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিজের সম্পদের মূল্য বাড়িয়ে দেখানোর মাধ্যমে ঋণদাতাদের সঙ্গে প্রতারণা করার দায়ে ৩৫ কোটি ৪৯ লাখ ডলার জরিমানা করে নিউ ইয়র্কের এক আদালত। এই আদেশের বিরুদ্ধে তিনি আপিল করলে গতকাল সোমবার আপিল আদালত তাকে নতুন সময়সীমা বেধে দিয়েছে।
আপিল আদালতের নির্দেশনার পর ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে এক স্ট্যাটাসের মাধ্যমে বলেন, তার আইনজীবীরা আদালতের নির্দেশ মেনে চলবে। এছাড়া জরিমানার নতুন অর্থ তিনি পরিশোধ করবেন।
২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য রিপাবলিক্যান পার্টি থেকে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু সাবেক এই প্রেসিডেন্ট বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে। যার জন্য তার অনেক অর্থ ব্যয় হচ্ছে।

আরও খবর

🔝