gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
ভারতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান রাশেদ প্রধানের
প্রকাশ : শনিবার, ২৩ মার্চ , ২০২৪, ০৩:২৪:০০ পিএম
ঢাকা অফিস:
GK_2024-03-23_65fe9b9969ca4.jpg

ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ প্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীসহ ছাত্র -যুবক, নারী-পুরুষদের রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছে ১২ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি রাশেদ প্রধান।
তিনি বলেছেন, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম শফিউল আলম প্রধান বারবার আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছিলো, ভারত কখনো বাংলাদেশের বন্ধু হতে পারে না।
১৯৭১ সাল থেকে ভারত বাংলাদেশের জনগণের সঙ্গে বেনিয়ার মত আচরণ এবং পাকিস্তানের চেয়ে বেশি শোষণ করে চলেছে। তবে ভারতকে মনে রাখতে হবে বাংলাদেশ কারো দয়ার দান নয়! লাখো শহীদদের রক্ত ও মা-বোনদের সম্ভ্রমের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। সুতরাং বাংলাদেশ নিয়ে ভারত কোন ধৃষ্টতা দেখালে জনগণ উপযুক্ত জবাব দিবে।
তিনি রবিবার বেলা ১২ টায় আসাদগেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত পরাধীন বাংলার দিনাজপুরে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস ও শফিউল আলম প্রধান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি শফিউল আলম প্রধানের স্মৃতিচারণ করে বলেন, শফিউল আলম প্রধান ১৯৭১ সালের ২৩ মার্চ দিনাজপুরে পাকিস্তানের পতাকা নামিয়ে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেছেন। দেশের জন্য সংগ্রাম করেছেন। অথচ আজকে লাখো শহীদদের রক্তে অর্জিত বাংলাদেশ ভারতীয় আগ্রাসনের খাঁচায় বন্দী।
যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জি. মুহাম্মদ সিরাজুল ইসলাম এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, সদস্য মনোয়ার হোসেন, সাজু মিয়া, দিদার হোসেন, যুব জাগপার সহসভাপতি মাহিদুর রহমান বাবলা, মোঃ আলী ফকির, জাগপা ছাত্র লীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুব জাগপা নেতা বিপুল সরকার, জনি নন্দী, পাবেল হোসেন, আসাদুজ্জামান নুর, মোঃ হাসান প্রমূখ।

আরও খবর

🔝