আজ সোমবার, ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: 'নীল ছবি দেখিয়ে ধর্ষণ', মোদিকে স্কুলছাত্রীর চিঠি       রাম রহিমের ঘনিষ্ঠ হতে চেয়েছিলেন রাখি সাওয়ান্ত !       খুলে ফেলা হল আইফোন ৮, ভেতরে যা দেখা গেল       সুস্থ জীবনের অন্যতম চাবিকাঠি সুস্থ যৌনজীবন       ভাত ও ডাল একসাথে খাওয়ার উপকারিতা       এবার খেলোয়াড়দের সমালোচনার মুখে ডোনাল্ড ট্রাম্প       মিয়ানমার বাংলাদেশের বিরুদ্ধে এক প্রকার যুদ্ধ ঘোষণা করেছে'       রোহিঙ্গা শিশুদের জন্য ইউনিসেফের জরুরি ত্রাণ এসেছে       রেস-থ্রিতে কেমন হবে জ্যাকলিনের চরিত্র       এবার চাবি ছাড়াই চলবে গাড়ি!      
মেডিকেল ভর্তি পরীক্ষায় নম্বর কাটার সিদ্ধান্ত স্থগিত
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 12 September, 2017 at 6:43 PM
মেডিকেল ভর্তি পরীক্ষায় নম্বর কাটার সিদ্ধান্ত স্থগিতমেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্ত ২০১৭-১৮ সেশনের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে ৫ নম্বর কেটে নেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে।
মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।
মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ৫ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে গত ২৭ আগস্ট দায়ের করা রিটের শুনানি শেষ আজ এ আদেশ এল।
আদেশে আগামী ৪ সপ্তাহের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
হঠাৎ করে এমন একটি সিদ্ধান্ত নেয়া উচিৎ হয়নি। সিদ্ধান্ত এক বছর আগে নেয়া উচিৎ ছিল বলেও উল্লেখ করে হাইকোর্ট বেঞ্চ।
রিটকারী আইনজীবী ইউনূস আলী আকন্দ বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষায় ৫ নম্বর কেটে নেওয়ার যে কথা বলা হয়েছে, তা ২০১০ সালের মেডিকেল কাউন্সিল ৫ (৫) ধারা এবং জাতীয় শিক্ষা ২০১০ এর লঙ্ঘন।
উল্লেখ, গত ২৭ আগস্ট দ্বিতীয়বার মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর থেকে ৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন আইনজীবী ইউনূস আলী আকন্দ। একই সঙ্গে এই ৫ নম্বর কেটে নেওয়া কেন অবৈধ নয় রিটে তাও জানতে চাওয়া হয়।
রিটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft