gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বঙ্গবন্ধুর মত মহান ব্যক্তি পৃথিবীতে কমই আছেন: এমপি তৌহিদুজ্জামান
প্রকাশ : রবিবার, ১৭ মার্চ , ২০২৪, ০৯:৫৯:০০ পিএম
স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর):
GK_2024-03-17_65f71550cc08d.webp

যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ তৌহিদুজ্জামান বলেছেন, বঙ্গবন্ধুর মত একক নেতৃত্ব দেয়ার মত মহান ব্যক্তি পৃথিবীতে কমই আছেন। যে নেতা ১৪ টি বছর কারাগারে অন্তরীণ ছিলেন। যে নেতা স্বাধীকার ও স্বাধীনতার জন্য নিজের জীবন উৎসর্গ করার কারনে পরিবারের সাথে সময় দিতে পারেননি। জন্মদিন নিয়ে তাঁকে যখন ব্রিটিশ সাংবাদিক প্রশ্ন করেছিলেন, তখন তিনি বলেছিলেন আমি আমার জন্মদিন পালন করিনা। আমার জন্মদিনই কি বা অন্য দিনই কি। যে পর্যন্ত বাঙ্গালীর মুখে হাসি ফোটাতে না পারব, স্বাধীন সোনার বাংলা গড়তে না পারব, বাঙ্গালীর অন্ন, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা করতে না পারব সে পর্যন্ত স্বাধীনতার স্বপ্ন পূরণ হবেনা। সেই সমস্ত কথা মনে করে আমি জন্মদিন পালন করিনা।
তিনি রোববার বেলা সাড়ে ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন।
আলোচনা সভায় তিনি ঈমামদের উদ্দেশ্যে বলেন, ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানে সৎ, নিষ্ঠাবান ও মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হবার কথা বলবেন। শিশুদের খেয়াল রাখার কথা বোঝাবেন। কেননা আজকের শিশুরা আগামীতে দেশের নেতৃত্ব দিবে।
তিনি আরো বলেন, আমাদের সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে। তাঁর দেশপ্রেমে উজ্জীবিত হতে হবে। তাহলেই স্বপ্নের সোনার বাংলা ও উন্নত দেশ গঠন সম্ভব হবে।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান।
অন্যান্যের মধ্যে আলোচনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, উপজেলা কৃষি কর্মকর্তা মোসাব্বির হোসেন, ইউপি চেয়ারম্যান নূরুল কদর, মাও. অবাইদুল ইসলাম প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী রিয়াসাত ইমতিয়াজ, শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম মোঃ রফিকুজ্জমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক, এস এম মমিনুর রহমান ও আবুল কাশেম, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক হাসান রেজা, আব্দুল করিম, আকরামুল ইসলাম প্রমূখ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য ডাঃ মোঃ তৌহিদুজ্জামান চিত্রাংকন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
এদিকে আলোচনা সভার আগে সকালে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে উপজেলা চত্তরে বঙ্গবন্ধু মূর‌্যালে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন পুস্পমাল্য অর্পণ করেন।

আরও খবর

🔝