gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ বরাদ্দ অনুযায়ী রোগীর খাবার নিশ্চিত করতে বললেন এমপি

যশোর জেনারেল হাসপাতালে চালু হচ্ছে কিডনি ডায়ালাইসিস ইউনিট
প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ মার্চ , ২০২৪, ১১:০৪:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ১০:৪৩:০৫ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-03-14_65f3202091cf4.jpg

অবসান হচ্ছে যশোরের কিডনি রোগীদের ভোগান্তি। যশোর জেনারেল হাসপাতালে চালু হতে যাচ্ছে কিডনি ডায়ালাইসিস ও নেফ্রোলজি ইউনিট। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় হাসপাতাল সভাকক্ষে আয়োজিত জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত জানানো হয়। একইসাথে দ্রুত সময়ের মধ্যে করোনারি কেয়ার ইউনিটে নবনির্মিত আইসিইউ চালুর ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।
বৃহস্পতিবার বেলা ১১ টায় হাসপাতাল সভাকক্ষে জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের সভাপতিত্বে বক্তৃতা করেন কমিটির সদস্য সচিব ও হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদ, যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ আবু হাসনাত মোহম্মদ আহসান হাবিব, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান, বিএমএ যশোর শাখার সভাপতি একেএম কামরুল ইসলাম বেনু, স্বাচিপের সদস্য সচিব গোলাম মোর্তুজা, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার পার্থ প্রতীম চক্রবর্তী, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুস সবুর হেলাল, এমএম আফজাল হোসেন, মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, আব্দুল গনি।
সভায় বক্তারা বলেন, কিডনি ডায়ালাইসিস ও নেফ্রোলজি ইউনিটের কাজ চলমান রয়েছে। কিন্তু যন্ত্রপাতি ও জনবলের অভাবে এ ইউনিট চালু করা যাচ্ছেনা। অপরদিকে, লিফটে আটকে আছে আইসিইউ ইউনিট। কিডনি ডায়ালাইসিস চালু হলে যশোরবাসীকে ঢাকা বা খুলনা যেতে হবে না। যশোর জেনারেল হাসপাতাল থেকেই মিলবে উন্নত সেবা। একদিকে যেমন সময় ও অর্থ বাঁচবে অপরদিকে চিকিৎসা সেবার মান বাড়বে এ হাসপাতালের। এমপি কাজী নাবিল আহমেদ তার বক্তৃতায় বলেন, কিডনি ডায়ালাইসিস ইউনিট ও আইসিইউ ইউনিটে সমস্যাগুলো অতি দ্রুত সময়ের মধ্যে সমাধানে যা করণীয় তিনি তা করবেন। এ সরকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ।
সভায় বক্তরা আরও বলেন, বরাদ্দ অনুযায়ী হাসপাতালে রোগীর খাবার নিশ্চিত করতে হবে। একইসাথে ওয়ার্ড মাস্টাররা নানা দুর্নীতির সাথে জড়িত। তাদের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের ব্যবস্থা নিতে হবে।

আরও খবর

🔝