gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১
gramerkagoj
রমজান উপলক্ষে টিসিবির পাঁচ পণ্য বিক্রি শুরু
প্রকাশ : বৃহস্পতিবার, ৭ মার্চ , ২০২৪, ০২:৩৮:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৪০ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-03-07_65e97841ae8c3.jpg

পবিত্র রমজান মাস উপলক্ষে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে ভর্তুকি মূল্যে মার্চ মাসের পণ্য বিক্রি শুরু করেছে। এবারের পণ্য তালিকায় সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও চালের সঙ্গে যুক্ত করা হয়েছে খেজুর।
বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের তিব্বত মোড়ের পূর্ব কলোনী বাজার সংলগ্ন পলিটেকনিক মাঠে এ কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।
দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের-পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে উল্লেখ করে এদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে টিসিবি।
বিজ্ঞপ্তিতে চিনি দাম ৩০ টাকা বাড়িয়ে ১০০ টাকা করেছিল টিসিবি। কিন্তু দাম বৃদ্ধির একদিন পর আজ প্রত্যাহার করে নেয় টিসিবি। আর দাম কেজিতে ৭০ টাকাই বহাল রাখা হয়েছে।
একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা, প্রতি কেজি চিনি ৭০ টাকা ও মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

আরও খবর

🔝