gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
‘পুলিশের অভিযানে মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে’
প্রকাশ : রবিবার, ১৮ ফেব্রুয়ারি , ২০২৪, ০৯:৪৩:০০ পিএম , আপডেট : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০২:১২:১২ পিএম
প্রেস বিজ্ঞপ্তি:
GK_2024-02-18_65d22604b5791.JPG

মানবাধিকার সংগঠন রাইটস যশোর এক প্রেস বিজ্ঞপ্তিতে যশোর পুলিশ প্রশাসনের চলমান অভিযানকে স্বাগত জানিয়েছে। বলেছে, ৭ জানুয়ারির নির্বাচনের পর যশোর শহরসহ জেলাব্যাপী আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির বেশ কিছু ঘটনা মানুষকে গভীরভাবে উদ্বিগ্ন করে তোলে। বিশেষ করে কয়েকটি হত্যাকান্ড এবং রাজনৈতিক সহিংসতার ঘটনায় মানুষের মধ্যে গভীরভাবে রেখাপাত করে। এমন একটি পরিস্থিতিতে সবাই যখন আইনশৃঙ্খলার চরম অবনতির আশংকার মধ্যে রয়েছে তখন যশোর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সম্প্রতি গৃহীত কয়েকটি পদক্ষেপে পরিস্থিতির উন্নয়নের প্রচেষ্টা দৃশ্যমান হচ্ছে।
সংস্থাটি বলেছে, যশোরবাসী চুরি, ছিনতাই, চাঁদাবাজি এবং অন্যান্য সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে বেশ কিছুদিন থেকেই চরম উদ্বেগের মধ্যে রয়েছে। তারসাথে রাজনৈতিক প্রতিহিংসাজনিত কারণে একের পর এক হত্যা ও প্রতিপক্ষের উপর হামলা মানুষের সেই আশংকা আরও বেড়ে যায়। এমন পরিস্থিতিতে যশোর শহরের চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী এবং দাগী অপরাধীদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের জিরো টলারেন্স ঘোষণা ও তার বাস্তবায়নে অব্যাহত অভিযান মানুষের মধ্যে স্বস্তি ফিরিয়ে আনছে। যারা সমাজবিরোধী হিসেবে চিহ্নিত রাজনৈতিক আশ্রয় ও প্রশ্রয় পাওয়া সেইসব অপরাধীদের আস্তানায় পুলিশের অভিযানে পরস্থিতি সন্তোষজনক অবস্থায় উন্নীত হয়েছে বলেও দৃশ্যমান হয়েছে।
রাইটস যশোর পুলিশের এই অভিযান অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বলেছে, যশোর পুলিশ প্রশাসনের এই অভিযান শেষ পর্যন্ত একটি শান্তি ও স্বস্তিময় সমাজ বিনির্মাণের ভূমিকায় পর্যবসিত হয় সে ব্যাপারে পুলিশ সুপারসহ জেলা পুলিশের অন্যান্য পদস্থ কর্মকর্তারা আন্তরিকতা অব্যাহত রাখবেন। একইসাথে চলমান অভিযানে প্রকৃত অপরাধীদের সকলকেই আইনের আওতায় আনাও জরুরি মনে করে সংস্থা। তারা বলেছে, অভিযানে রাজনৈতিক পক্ষপাতহীন ভূমিকা প্রত্যাশা করে মানুষ। আইনের দৃষ্টিতে সকলেই সমান-সংবিধানের এই মহান বাণীকে কাজে ব্যবহার করে কে নেতা, কে জনপ্রতিনিধি আর কে সাধারণ অপরাধী তার বিচার না করে অপরাধীমাত্রই সবাইকে আইনের আওতায় নিয়ে আসতে হবে বলে রাইটস যশোরের প্রত্যাশা।
রাইটস যশোর মনে করে, জেলার প্রধান হিসেবে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নেতৃত্বে পরিচালিত এই অভিযানকে যশোরবাসী ব্যাপকভাবে গ্রহণ করেছে এবং সাধুবাদ জানাচ্ছে। এমন সময় একটি রাজনৈতিক মহল অভিযানের নেতৃত্বে থাকা পুলিশ কর্মকর্তাদেরকে যশোর থেকে বদলী করতে যে সুপারিশ করছেন তা গ্রহণযোগ্য না। এটা সন্ত্রাস ও নৈরাজ্যকে আশ্রয় ও প্রশ্রয় দেয়ার সামিল বলেই মনে করে রাইটস যশোর। তাদের ভাষায় যারা বুঝে বা না বুঝে এই ন্যাক্কারজনক কাজ করছেন তাদেরকে নিবৃত হয়ে পুলিশের সাথে সহযোগিতার হাত প্রসারিত করা উচিৎ।

আরও খবর

🔝