gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
সাগরদাঁড়ির কপোতাক্ষ নদের তীর রক্ষা কাজের উদ্বোধন এমপি আজিজের
প্রকাশ : শনিবার, ১৭ ফেব্রুয়ারি , ২০২৪, ১০:৩৪:০০ পিএম
কামরুজ্জামান রাজু, কেশবপুর (যশোর):
GK_2024-02-17_65d0e0615810b.jpg

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের স্মৃতি বিজড়িত যশোরের কেশবপুরের সাগরদাঁড়ির কপোতাক্ষ নদ তীর প্রতিরক্ষা ও সৌন্দর্য্যবর্ধন কাজ শুরু হয়েছে। শনিবার দুপুরে যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য আজিজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে কপোতাক্ষ নদের বিদায় ঘাট এলাকায় ওই কাজের উদ্বোধন করেন। পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে সাগরদাঁড়ি অংশের কপোতাক্ষ নদের আধা কিলোমিটার এলাকায় এ প্রকল্প গ্রহণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তুহিন হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী সুমন সিকদার, সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, আবু শারাফ সাদেক কারিগরি ও বাণিজ্য মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শ্যামল কুমার ঘোষ এবং কেশবপুর পল্লী বিদ্যুৎ অফিসের পরিচালক আব্দুল্লাহ আল ফুয়াদ।
এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী সুমন সিকদার বলেন, কপোতাক্ষ নদের সাগরদাঁড়ি নামক স্থানের আধা কিলোমিটার এলাকায় পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৫ কোটি ৩৪ লাখ ৪৮ হাজার ৮৮ টাকা ব্যয়ে নদের তীর প্রতিরক্ষা ও সৌন্দর্য্যবর্ধনের কাজ শুরু করা হয়েছে।
এদিকে এমপি আজিজুল ইসলামকে শনিবার সংবর্ধনা জানিয়েছে কেশবপুর প্রেসক্লাব। এসময় তিনি সাংবাদিকদের সহযোগিতা নিয়ে কেশবপুরের সকল ধরনের উন্নয়ন করা হবে বলে আশ^াস দেন। তিনি বলেন, বাংলাদেশের ভেতর মডেল উপজেলা হবে কেশবপুর। এ উপজেলার কোথাও কোনো অনিয়ন হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিকেলে কেশবপুর প্রেসক্লাব মিলনায়নতনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আশরাফ-উজ-জামান খান। সাধারণ স¤পাদক জয়দেব চক্রবর্ত্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য কবি ও সব্যসাচী লেখক মুহম্মদ শফি, সহসভাপতি আব্দুল হাই সিদ্দিকী ও মোতাহার হোসাইন, যুগ্ম স¤পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ, সদস্য আব্দুস সাত্তার ও রুহুল কুদ্দুস।

আরও খবর

🔝