gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
রেকর্ডবুকে অস্ট্রেলিয়া
প্রকাশ : শনিবার, ১৭ ফেব্রুয়ারি , ২০২৪, ০৭:১৫:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-02-17_65d0b31826be2.jpg

দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে লড়াই করেছেন ডেলমি টাকার ও কোলো ট্রায়ন। তবে দলের ইনিংস ব্যবধানে হার এড়াতে পারেননি তারা। তাদেরকে ইনিংস ব্যবধানে হারিয়ে নতুন ইতিহাস লিখেছে অস্ট্রেলিয়া। টেস্ট ক্রিকেটে এক ইনিংস হাতে রেখে ইতিহাসের সর্বোচ্চ ২৮৪ রানে জিতে রেকর্ড গড়েছে অসিরা। এর আগেও সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ারই। ২০০১ সালে ইংল্যান্ডের বিপক্ষে এক ইনিংস আর ১৪০ রানে জিতে রেকর্ড করেছিল অস্ট্রেলিয়া।
পার্থে একমাত্র টেস্টে টস হেরে ব্যাট করতে নেমে ৭৬ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৫৭৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। অ্যানাবেল সাদারল্যান্ড নারীদের টেস্ট ইতিহাসের দ্রুততম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করার কীর্তি গড়েন। এদিন অস্ট্রেলিয়ার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২১০ রানের ইনিংস খেলেন সাদারল্যান্ড।
এছাড়া ৯৯ রান করেন অধিনায়ক আলিশা হিলি। বেথ মুনি ৭৮ আর আশলেগ গার্ডনার করেন ৬৫ রান। এতেই অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৫৭৫ রান। নয় উইকেট হারানোর পর ইনিংস ঘোষণা করে অসিরা।
৪৯৯ রানে পিছিয়ে থেকে শনিবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার করেছে ২১৫ রান। ফলে ২৮৪ রান ও ইনিংস ব্যবধানে হেরেছে দক্ষিণ আফ্রিকা।

আরও খবর

🔝