gramerkagoj
বুধবার ● ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

❒ রোববার পাবে বাংলাদেশের মেয়েরা ট্রফি

প্রকাশ : শনিবার, ১৭ ফেব্রুয়ারি , ২০২৪, ০৭:১২:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৪০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-02-17_65d0b10d0804d.jpg

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ ও ভারত। গত ৮ ফেব্রুয়ারি রাজধানীর কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ফাইনালের সাডেনডেথ সমাপ্ত না করেই লঙ্কান ম্যাচ কমিশনার জয়াসুরিয়া রেফারিকে টসের মাধ্যমে শিরোপা নির্ধারণ করতে বলেন।
টসে ভারত জিতলেও নিয়ম না মনে এমন সিদ্ধান্তে হতাশা ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ। পরে ম্যাচ কমিশনার নিজের ভুল স্বীকার করে বাংলাদেশ ও ভারতকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেন।
ভারত প্রথমে মেনে না নিলেও সাফ ও দুই দেশের ফুটবল কর্মকর্তাদের অনুরোধে যৌথভাবে ট্রফি গ্রহণ করে। দুই চ্যাম্পিয়ন অথচ ট্রফি একটি। সে কারণে ফাইনালের পর দুই দলকে ট্রফি দিতে পারেনি সাফ। অতিথি দল বলে মেয়েদের মেয়েদের ট্রফি দিয়ে দেয় সাফ।
ফাইনালের ১০ দিন পর চ্যাম্পিয়ন ট্রফি পাচ্ছে বাংলাদেশের মেয়েরা। নতুন করে তৈরি আরেকটি ট্রফি বাংলাদেশের খেলোয়াড়-কোচের হাতে ট্রফি পদক প্রদান করা হবে রোববার। দুপুর আড়াইটায় মতিঝিলের বাফুফে ভবন সংলগ্ন মাঠে ট্রফি বুঝে পাবেন আফঈদা-সাগরিকারা।
ফাইনালের নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে শেষ হয়েছিল। তারপর টাইব্রেকার শেষ হয় ৫-৫ গোলে। সাডেনডেথের স্কোর ১১-১১ হলে বিস্ময়কর সিদ্ধান্ত দিয়ে লঙ্কাকান্ড ঘটান লঙ্কান ম্যাচ কমিশনার।

আরও খবর

🔝