gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
এমএম কলেজে ছাত্রদল কর্মীকে বেধড়ক মারপিটের অভিযোগ
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি , ২০২৪, ০৮:৫২:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-02-15_65ce25626a2b2.jpeg

যশোর সরকারি এমএম কলেজ শাখা ছাত্রদলের এক কর্মীকে বেধড়ক মারপিটের অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। আহত কানোয়ার হোসেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অর্নাস চতুর্থ বর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।
আহত ছাত্রদল কর্মী কানোয়ার জানান, বৃহস্পতিবার রাতে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষা সফরে যাওয়ার কথা ছিল। সেই শিক্ষা সফরের টিশার্ট আনতে কলেজের ডিপার্টমেন্টে যান তারা। ক্যাম্পাসে পৌঁছালে ছাত্রলীগের কর্মী রবিউল ইসলাম ও এনামুল ইসলাম তাদেরকে ডেকে নেন। এরপর কলেজ ছাত্রদলের সভাপতির সাথে থাকা একটি ছবি দেখিয়ে তারা বলেন, ‘তুই ছাত্রদল করিস’। এরপর কলেজের ছাত্র কমন রুমে নিয়ে যায়। কমন রুমের ভিতরের দরজা বন্ধ করে ৮-১০ জন ক্রিকেটের স্ট্যাম্প দিয়ে তাদের বেধড়ক মারধর শুরু করে। সেখান থেকে দক্ষিণগেটে নিয়ে দ্বিতীয় দফায় মারধর করা হয়।
ওইসময় মারতে মারতে কয়েকটা স্ট্যাম্প ভেঙে ফেলে তারা।
আহত ছাত্রদল কর্মীর খালা সালমা খাতুন বলেন,‘গ্রাম থেকে শহরে পড়াশোনা করতে পাঠিয়েছি ছেলের ভবিষ্যৎ গড়ার জন্য। কানোয়ার সক্রিয় রাজনীতি করে না। ক্যাম্পাসে যদি ছাত্রদের নিরাপত্তা না থাকে তাহলে কী হবে। এভাবে মানুষ মানুষকে পেটাতে পারে না। এই ঘটনায় সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানাচ্ছি।’
জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর বলেন, গণতান্ত্রিক দেশে সবাই ছাত্ররাজনীতি করতে পারে। এর আগেও এমএম কলেজের কর্মসূচিতে হামলা করেছে ছাত্রলীগ।
জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, ‘এমএম কলেজে বর্তমানে ছাত্রলীগের কমিটি নেই। ছাত্রদলের কর্মীকে মারপিটে ছাত্রলীগ জড়িত না। তাদের অভিযোগ মিথ্যা।’
যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক বিচিত্র মল্লিক জানান,কানোয়ারের সারা শরীরে কালসিটে দাগ সৃষ্টি হয়েছে। তবে তিনি এখন শঙ্কামুক্ত।
যশোর সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার বলেন, মারামারির তেমন ঘটনা ঘটেনি। তারপরও ভুক্তভোগী শিক্ষার্থী অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

🔝