gramerkagoj
শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
অ্যাডভোকেট নব কুমার কুন্ডুর জামিন ধরেননি কেউই
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি , ২০২৪, ০৯:৪১:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৪:৫২:৪২ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-02-14_65cce3dad5500.jpg

যশোরের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজকে (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) হুমকি দিয়ে উড়োচিঠি দেয়া আইনজীবী নব কুমার কুন্ডুকে আটকের ১৪ দিন হলেও এখনো কেউ জামিনের আবেদন করেননি। অন্যদিকে, এ ঘটনায় দ্রুত বিচার আইনে মামলার তিন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ।
যশোর শহরের পুরাতন কসবার বাসিন্দা আইনজীবী নব কুমার কুন্ডু ছাড়াও চার্জশিটে অভিযুক্তরা হলেন পুরাতন কসবা কাজীপাড়ার রবিউল ইসলাম রুবেল ও ষষ্ঠীতলার মিহির কুমার সাহা।
মামলা সূত্রে জানা গেছে, সংঘবদ্ধ ধর্ষণ মামলার আসামিদের মক্কেল বানাতে না পেরে তাদের ক্ষতিগ্রস্ত করতে চরমপন্থি পরিচয়ে গত ৩০ জানুয়ারি ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজকে (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) ডাকঘরের মাধ্যমে উড়োচিঠি পাঠান আইনজীবী নব কুমার কুন্ডু। তাকে বিভিন্নভাবে সহায়তা করেন আসামি রবিউল ইসলাম রুবেল ও মিহির কুমার সাহা। পরবর্তীতে ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম তথ্য প্রযুুক্তির সাহায্যে বিচারককে হুমকি দিয়ে উড়োচিঠি পাঠানোর সাথে জড়িত উল্লিখিত তিনজনকে শণাক্তের পর আটক করেন। পরে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
এদিকে, জেলা আইনজীবী সমিতির একটি সূত্র জানিয়েছে, নবকুমার কুন্ডুকে পাঠানো শোকজের নোটিস ফের সমিতিতে ফেরৎ এসেছে। ডাকযোগে এ নোটিস তার বাড়িতে পাঠানো হলে কেউই গ্রহণ করেননি। এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির নির্বাহী কমিটি দ্রুত সভা করে পরবর্তী স্বীদ্ধান্ত গ্রহণ করবে বলে সূত্রটি নিশ্চিত করেছে।
সাধারণ আইনজীবীসহ আদালতের কর্মকর্তা ও কর্মচারীরা আইনজীবী নব কুমার কুন্ডুর স্থায়ী বহিষ্কারও সনদ বাতিলের দাবি জানিয়েছেন।

 

আরও খবর

🔝