gramerkagoj
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
gramerkagoj
রাবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ-সমাবেশ
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি , ২০২৪, ০২:৫৭:০০ পিএম , আপডেট : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০২:১২:১২ পিএম
হাফিজুর রহমান পান্না, রাজশাহী ব্যুরো:
GK_2024-02-14_65cc77a07fddf.jpg

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রেমের সুষ্ঠু বণ্টনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল করেছে ‘প্রেমবঞ্চিত সংঘ’ নামের এক সংগঠনের সদস্যরা।
বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের আমচত্বর থেকে ‘প্রেমবঞ্চিত সংঘে’র ব্যানারে একটি বিক্ষোভ বের হয়। পরে বিক্ষোভটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে সংগঠনের শতাধিক সদস্য অংশ নেন।
এসময় মিছিলে অংশগ্রহণকারীরা স্লোগানে স্লোগানে বলেন ‘কেউ পাবে না, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, ‘তুমি কে, আমি কে বঞ্চিত, বঞ্চিত’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’, ‘আমরা সিঙ্গেল কেন? প্রশাসন জবাব চাই’, মন দিয়ে প্রেম হয়, দেহ দিয়ে নয়’, ‘নষ্ট প্রেমের খ্যাতাতে, আগুন জালাও একসাথে’, এসব স্লোগানে ক্যাম্পাস মুখরিত করে তোলেন অংশগ্রহণকারীরা।
প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ মিছিলে অংশ নেন রাবির হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আসমা। তিনি বলেন, ‘আমরা যারা সিঙ্গেল আছি আমরা চাই সমাজের কেউ বঞ্চিত না হোক। আমরা চাই প্রেমের সুষ্ঠু বন্ঠন হোক। আমরা প্রায়শই দেখি, একজন অনেকের সঙ্গে প্রেম করছেন। কিন্তু আমার কাছে মনে হয়, একটা প্রেমিকের জন্য একজন প্রেমিকাই যথেষ্ট। আমরা চাই একজনের জন্য একজনেই যথেষ্ট তাহলে অন্যরাও প্রেম থেকে বঞ্চিত হবে না। কেউ বঞ্চিত না হোক সেটি সমহারে বন্টন হোক এটা আমাদের সংগঠনের সদস্যরা চায়।’
সাধারণ সম্পাদক এহসান আহমেদ আকাশ বলেন, ‘আমরা কোনো না কোনোভাবে প্রেম থেকে বঞ্চিত। অনেকে পুঁজিবাদী প্রেমের দিকে ছুটছেন আমরা সেটি চাই না। আমরা খুব স্বাভাবিক ও সাবলীল প্রেমের সম্পর্ক চাই। ’
প্রেম বঞ্চিত সংঘের সভাপতি মোকতাদির মাহদী বিন ওমর শাফী বলেন, আমরা প্রেমের বিরুদ্ধে না। কিন্তু আমাদের অভিযোগ হলো সমাজে প্রেমের সুষ্ঠু বন্টন হচ্ছে না। আমরা দেখি যার চেহারা ভালো, যার বাইক আছে, ক্যামেরা আছে সে একাধিক প্রেম করছে। কিন্তু যাদের এসব নেই, তাদের কি প্রেম করার অধিকার নেই? আমরা প্রেমের সুষ্ঠু বন্টন চাই, এটা আমাদের ন্যায্য অধিকার। সমাজে আজ যেসব যুবক নেশাগ্রাস্ত, তারা যদি নারীর ভালোবাসা পায়, তাহলে সে ভালোবাসা পেয়ে সঠিক পথে ফিরে আসবে ও সে দুনিয়ার আলো দেখতে পাবে। প্রেমের যদি সুষম বণ্টন হয়, তাহলে আমাদের মাঝে যে সমস্যা আছে সেগুলো অনেকটাই কমে আসবে।
সমাবেশ শেষে বঞ্চিতরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন। এছাড়া গরীব-অসহায়দের মধ্যে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করেন তারা। এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আরও খবর

🔝