gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ যুক্তরাষ্ট্রে শীতকালীন ঝড় :

ভয়াবহ তুষারপাতে বাতিল এক হাজারের বেশি ফ্লাইট
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি , ২০২৪, ১২:১১:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-02-14_65cc5471603e4.jpg

শক্তিশালী শীতকালীন ঝড় আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের মধ্য পশ্চিমাঞ্চলে। এদিকে ঝড়ের প্রভাবে ভয়াবহ তুষারপাত শুরু হয়েছে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্ব উপকূলীয় অঙ্গরাজ্যগুলোতে। ফলে মিশিগান এবং উইসকনসিন অঙ্গরাজ্যের আড়াই লাখের বেশি গ্রাহক বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিলম্বিত হয়েছে হাজার হাজার ফ্লাইট। এরই মধ্যে বাতিল করা হয়েছে ১ হাজারের বেশি ফ্লাইট।
দেশটির আবহাওয়া দফতরের তথ্যমতে, স্থানীয় সময় মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঝড়টি আঘাত হানবে। দুই বছরের মধ্যে বড় তুষার ঝড়ের কবলে পড়তে যাচ্ছে নিউইয়র্ক সিটি।
শহরটির মেয়রের বরাতে বিভিন্ন গণমাধ্যম বলছে, অঙ্গরাজ্যটির অনেক জায়গা ৭ থেকে ৮ ইঞ্চি তুষারে ঢেকে যেতে পারে। এরইমধ্যে সতর্কতা জারি করা হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। যদিও স্থানীয় প্রশাসন বলছে, সবধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।
তুষার ঝড়ের কবলে পড়েছে প্রায় ২৫টি অঙ্গরাজ্যের ৩ কোটির বেশি মানুষ। বিভিন্ন জায়গায় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তুষাপাতের কারণে রাস্তা পিচ্ছিল হয়ে যাওয়ায় অনেক জায়গায় সড়ক দুর্ঘটনায় অনেকে আহত হয়েছেন।
নিউ জার্সিতে অন্তত ২৫টিরও বেশি সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে। তুষার ঝড়ের কারণে নিউইয়র্ক, বোস্টন, নিউ জার্সি ও কানেকটিকাসহ অনেক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত ১ হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। সেখানকার অনেক যাত্রী দুর্ভোগে পড়েছেন।

আরও খবর

🔝