gramerkagoj
মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
মার্কিন হামলায় ১৭ হুতি যোদ্ধা নিহত
প্রকাশ : রবিবার, ১১ ফেব্রুয়ারি , ২০২৪, ০১:০৪:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-02-11_65c86c1e77bf0.jpg

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের আগ্রাসনের বোমা হামলায় ইয়েমেনের সশস্ত্র ও নিরাপত্তা বাহিনীর বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে জানিয়েছে হুথি সরকারি মিডিয়া। শনিবার নিহত সবার জানাজা সম্পন্ন করা হয়েছে বলে নিশ্চিত করেছে সংগঠনটি। ইয়েমেনি রাষ্ট্রীয় গণমাধ্যমে এ তথ্য জানানো হয়। খবর আলজাজিরার
হুতি গোষ্ঠী জানায়, মার্কিন-ব্রিটিশ আগ্রাসনের বোমা হামলায় ইয়েমেনের সশস্ত্র ও নিরাপত্তা বাহিনীর বেশ কয়েকজন শহিদ হয়েছেন। তাদের লাশ শনিবার ভাবগাম্ভীর্যপূর্ণ মিছিলের মাধ্যমে সানায় জানাজার জন্য নেওয়া হয়।
লোহিত সাগরে জাহাজ সুরক্ষায় ইয়েমেনে হুথিদের লক্ষ্যবস্তুতে আঘাত করছে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। জানুয়ারির মাঝামাঝি থেকে এ হামলা চালিয়ে যাচ্ছে তারা।
যুক্তরাষ্ট্র বৃহস্পতিবার নিশ্চিত করেছে যে, তাদের সামরিক বাহিনী লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজ ও মার্কিন যুদ্ধজাহাজের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণকারী হুতিদের বিরুদ্ধে হামলা চালিয়েছে।
ইরান সমর্থিত বিদ্রোহীরা হোদেইদা বন্দরসহ যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের বেশিরভাগ অংশ নিয়ন্ত্রণ করে। তারা গাজায় ফিলিস্তিনিদের সমর্থনে লোহিত সাগর এবং এডেন উপসাগরে জাহাজ চলাচলকে লক্ষ্যবস্তু করেছে।

আরও খবর

🔝