gramerkagoj
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০
gramerkagoj

❒ দ্বিতীয় বিভাগ টায়ার-২ ক্রিকেট লিগ

জয় পেয়েছে কপোতাক্ষ ও ইয়াং আর এন রোড
প্রকাশ : শনিবার, ১০ ফেব্রুয়ারি , ২০২৪, ০৭:৪৪:০০ পিএম , আপডেট : বুধবার, ২৭ মার্চ , ২০২৪, ০২:১২:১২ পিএম
ক্রীড়া সংবাদ:
GK_2024-02-10_65c77e09b3aa4.png

যশোরে দ্বিতীয় বিভাগ টায়ার-২ ক্রিকেট লিগে জয় পেয়েছে কপোতাক্ষ ক্রীড়া ও সংস্কৃতিক সংসদ ও ইয়াং আর এন রোড। শনিবার শামস্-উল হুদা স্টেডিয়ামে তাদের কাছে যথাক্রমে পরাজয়ের স্বাদ পেয়েছে মহিরন স্কাই কিং ক্রীড়া চক্র ক্রিকেট একাডেমি ও এস এস ক্রিকেট একাডেমি।
সকালে টস জিতে ব্যাট করতে নামে কপোতাক্ষ। তারা নির্ধারিত ২৫ ওভারে আট উইকেট হারিয়ে ১৩৪ রান করে। জবাবে নেমে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে মহিরন। তারা নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে করে ১২৭ রান। এর ফলে কপোতাক্ষ জয় পায় সাত রানে। কপোতাক্ষের এটি ছিল দ্বিতীয় ম্যাচ। তারা এই প্রথম জয় পেয়েছে। পক্ষান্তরে মহিরনের ছিল প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচে নেমেই পেয়েছে পরাজয়ের স্বাদ।
কপোতাক্ষের ব্যাটিং ইনিংসে জাহিদ হাসান ২৮ বলে তিনটি চারে ২৩, সাইফ আহমেদ ৪০ বলে দু’টি চারে ১৫, শফিকুল ইসলাম ২০ বলে দু’টি চার ও একটি ছয়ে ২৪ ও জ্যোতি সিকদার ২৩ বলে একটি চারে ১৭ রান করেন। অতিরিক্ত হতে তাদের সংগ্রহ ৩৫ রান।
বল হাতে মহিরনের হৃদয় হোসেন ১৩ রানে নিয়েছেন পাঁচটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন রাব্বি হোসেন ও মোস্তাকিম বিল্লাহ।
মহিরনের ব্যাটিং ইনিংসে হৃদয় হোসেন ৫৩ বলে চারটি চারে ৩২, আলী আকবার ৪৯ বলে চারটি চারে ৩৮, ইমন হোসেন ১৫ বলে তিনটি চার ও একটি ছয়ে ২১ রান করেন। অতিরিক্ত হতে তারা সংগ্রহ করে ১৩ রান।
বল হাতে কপোতাক্ষের নাবিল আহমেদ ২৩ ও রাসেল হোসেন ৩৪ রানে নিয়েছেন দু’টি করে উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম, ইমরান মাহমুদ ও আশরাফুল কবির।
একইস্থানে দুপুরে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে লড়াইটা হয়েছে অসম। ইয়াং আর এন রোডের খেলোয়াড়দের চেয়ে অনেক ছোট খেলোয়াড়রা খেলেছেন এস এস ক্রিকেট একাডেমিতে। দ্বিতীয় বিভাগ টায়ার-২ ক্রিকেট লিগ মূলত জেলার ক্রিকেটার তৈরির একটি ক্ষেত্র। এই ক্ষেত্রটি যদি সত্যিকার অর্থে বিবেচনায় আনা হয় তাহলে এস এস ক্রিকেট একাডেমিতে যে সব বয়সের খেলোয়াড়া খেলেছেন তাদের মত সব দলেরই খেলোয়াড় খেলানো জরুরী।
এ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ইয়াং আর এন রোড নির্ধারিত ২৫ ওভারে সাত উইকেট হারিয়ে ২২১ রানের আকাশ ছোঁয়া দলগত ইনিংস গড়ে। জবাবে নির্ধারিত ২৫ ওভারে ছয় উইকেট হারিয়ে ৭৫ রান করে এস এস ক্রিকেট একাডেমি। ইয়াং আর এন রোড জয় পায় ১৪৬ রানের বড় ব্যবধানে। ইয়াং আর এন রোডের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়। অন্যদিকে, দ্বিতীয় ম্যাচে দ্বিতীয় পরাজয় এস এস ক্রিকেট একাডেমির।
ইয়াং আর এন রোডের রিয়াদ ১৫ বলে দু’টি চারে ১৪, জামাদুস সানি ২৯ বলে পাঁচটি চারে ৩৫, ইব্রাহিম মোল্লা ১৭ বলে দু’টি চার ও একটি ছয়ে ২১, প্রান্ত সাদু ৪৫ বলে পাঁচটি চার ও একটি ছয়ে ৫২, আসিফ রহমান ১২ বলে দু’টি চারে ১৪, আবু বক্কর ১৯ বলে আটটি চার ও একটি ছয়ে ৪৩ রান করেন।
বল হাতে এস এস ক্রিকেট একাডেমির ৪৭ বলে চারটি এছাড়া একটি করে উইকেট নিয়েছেন মারুফ হোসেন, অরন্য কুন্ডু ও রিয়াদ রাশেদ রাজ।
এস এস ক্রিকেট একাডেমির সাদেক শাহাজী ৫৪ বলে একটি চারে অপরাজিত ১৬ ও ওয়ালিদ ৩৪ বলে চারটি চারে ২৮ রান করেন।
বল হাতে কোয়াব আবি আরত দু’টি এছাড়া একটি করে উইকেট নিয়েছেন রিয়াদ, নায়েম উদ্দিন ও আবু বক্কর।

আরও খবর

🔝