gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
রাজশাহী স্টেশনে বখাটের এক ঘুষিতে প্রাণ গেল আনসার সদস্যের
প্রকাশ : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি , ২০২৪, ০২:৩২:০০ পিএম
হাফিজুর রহমান পান্না, রাজশাহী ব্যুরো ::
GK_2024-02-09_65c5dee0f1826.jpg

রাজশাহী রেল স্টেশনে এক যুবকের ঘুষিতে আনসার সদস্য মাইনুল ইসলাম (৪৫) নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে রাজশাহী স্টেশনে বাগবিতণ্ডার একপর্যায়ে ওই যুবক তাকে ঘুষি মারলে এতে পড়ে গিয়ে মাইনুলের নাক মুখ দিয়ে রক্ত বের হয়ে হয়। পরে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত মাইনুল আনসার সদস্যে গোদাগাড়ী উপজেলার মাঙ্গগনপুরগ্রামের জয়েন উদ্দিন ছেলে। তিনি রাজশাহী স্টেশনে আনসার সদস্য হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে রাজশাহী রেলওয়ে থানা পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ৯টার দিকে স্টেশনের প্ল্যাটফর্মে তিনজন যুবক ধুমপান করছিলেন। এ সময় আনসার সদস্য মাইনুল ধুমপান করতে নিষেধ করায় তারা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। কথা কাটাকাটির এক পর্যায়ে একজন ওই আনসার সদস্যের বুকে ঘুসি মারে। এতে পড়ে গিয়ে মাইনুলের নাক মুখ দিয়ে রক্ত বের হয়ে হয়। তাকে দ্রুত উদ্ধা করে হাসপাতালে নেওয়া হয়।
ঘটনাস্থলে দায়িত্বে ছিলেন আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) দেলোয়ার হোসেন। তিনি বলেন, ‘রাতে স্টেশনের প্ল্যাটফর্মে ডিউটির সময় তাদের ইনচার্জ হিসেবে ছিলেন রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদত হোসেন। পিসি দেলোয়ার হোসেন ও এসআই শাহাদত হোসেন স্টেশনের ৪ ও ৫ নম্বর প্ল্যাটফর্মে ছিলেন। এখানে কয়েকজন বখাটেকে অস্বাভাবিকভাবে ঘোরাফেরা করতে দেখে এসআই শাহাদত হোসেন তাদের চলে যেতে বলেন। এ নিযয়ে এসআইয়ের সঙ্গে তর্কে জয়ায় বখাটেরা। একপর্যায়ে তারা গালাগালও শুরু করে। তখন এসআই শাহাদাত হোসেন এই বখাটেদের ধরার জন্য আনসার সদস্যদের নির্দেশ দেন। বখাটেরা ৩ ও ৪ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে পালানোর সময় আনসার সদস্যরা তাদের ধরতে যান। এ সময়ে আনসার সদস্য মাইনুল ইসলামের বুকে ঘুষি মারে এক বখাটে। এতে মাইনুল ইসলাম পড়ে যান। আর অন্য আনসার সদস্যরা এক বখাটেকে ধরে ফেলেন।
আনসার ভিডিপির জেলা কমান্ডার রাকিবুল ইসলাম জানান, মাইনুল ইসলাম রেল স্টেশনে নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন। রাত ৯টার দিকে সন্দেহভাজন হিসেবে কয়েকজন যুবক রেল স্টেশনে ঘোরাঘুরি করছিলেন। এ সময় স্টেশন ম্যানেজার আব্দুল করিম ওই আনসার সদস্যকে স্টেশনে ঘোরাঘুরি করা ওই যুবক কারা ও পরিচয় নিশ্চিত হতে বলেন। ম্যানেজারের নির্দেশে তিনি ওই যুবকদের কাছে গিয়ে তাদের পরিচয় জানতে চান। এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে ওই ৪-৫ যুবক আনসার সদস্যকে মারধর করে। তাকে উদ্ধার করে হাসপাতালে তিনি মারা যান। তিনি আরও বলেন, ‘এটি একটি হত্যাকাণ্ড । কর্তব্যরত অবস্থায় আনসার ভিডিপির সদস্যকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আনসারের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে। বিষয়টি নিয়ে কথা বলতে রাজশাহী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সরকারি মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি।
রাজশাহী রেল স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, আজ রাত ৯টার দিকে স্টেশনে কয়েকজন যুবক ঘোরাঘুরি করছিলেন। ওই সময় আনসার সদস্য নিষেধ করলে তারা বাগবিতণ্ডায় জড়ান। একপর্যায়ে আনসার সদস্য মাইনুলকে ঘুষি মারলেই মাটিতে পড়ে যান। রাত সোয়া ৯টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠালে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, এ ঘটনায় কারা জড়িত তা জানার চেষ্টা চলছে। সিসি ক্যামেরা দেখে তাদেও বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

🔝