আজ শনিবার, ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, ২২ জুলাই ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: বেনাপোলে জেলা প্রশাসনের সাথে বন্দর ব্যবহারকারীদের সভা        বিদ্যুৎ আধুনিক সভ্যতার অন্যতম অনুসঙ্গ : এমপি রণজিৎ       মহিলা আ’লীগ নেত্রীকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে       ঈগলু আইসক্রীমের ডিস্ট্রিবিউটর এন্ড ডিএসআরের সভা অনুষ্ঠিত        ঝিনাইদহের ২০ মার্কেটে মাছ বিক্রি বন্ধ       মাগুরায় বিএনপির সদস্য ফরম বিতরণ        শাকিব-বুবলীর 'অহংকার'       নতুন চমক দিলেন দীপিকা        কর্মজীবনে সিদ্ধান্তহীনতা       কেনাকাটার জন্য অ্যামাজনের স্পার্ক      
জনপ্রশাসন পদক ২০১৭ এর জন্য ব্যক্তিগত পর্যায়ে ৬ জন এবং দলীয় পর্যায়ে ৪টি জেলা দল মনোনীত
অপরাজিতা যশোর প্রকল্পে জনপ্রশাসন পদক পাচ্ছেন যশোরের ৫ কর্মকর্তা
এস এম আরিফ :
Published : Tuesday, 18 July, 2017 at 12:02 AM
নাগরিক সেবায় উদ্ভাবন কর্মসূচিতে ডিজিটাল জেলা যশোরের অপরাজিতা যশোর (যশোর জেলার নির্যাতিত নারী ও শিশুদের জন্য আইনী সহায়তা প্রকল্প) জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদকের জন্য মনোনয়ন পেয়েছে। এই প্রকল্পের সাথে সংশ্লিষ্ট যশোর জেলার ৫ কর্মকর্তা জনপ্রশাসন পদক ২০১৭ এর জন্য নির্বাচিত হয়েছেন। গত ১৬ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব তনিমা তাসনিম স্বাক্ষরিত ০৫.০০.০০০০.১৯৬.২৩.০১৪.১৬.১৯২ নম্বার স্মারক পত্রে ব্যক্তিগত পর্যায়ে ৬ জন এবং দলীয় পর্যায়ে ৪টি দল জন প্রশাসন পদক ২০১৭ এর জন্য নির্বাচনের বিষয়টি নিশ্চিত করেছেন।
অপরাজিতা যশোর প্রকল্পে দলনেতা হিসাবে পুরস্কার পাবেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও যশোর জেলার সাবেক জেলা প্রশাসক ড. মোঃ হুমায়ুন কবীর। দলের অন্যান্য সদস্যবৃন্দ হলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ সচিব ও যশোর জেলার সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সখিনা খাতুন, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী প্রোগ্রামার মোতাহার হোসেন।
জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে এ বছর জেলা পর্যায়ে ২৩ জুলাই জাতীয়ভাবে পাবলিক সার্ভিস ডে উদযাপিত হবে। যশোর কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সম্মাননাপত্র ও ক্রেস্ট জনপ্রশাসন পদক ২০১৭ জন্য নির্বাচিতদের মাঝে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে।
এছাড়া ব্যক্তিগত পর্যায়ে নারী উন্নয়নে বিশেষ অবদান রাখায় বিদ্যুত জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব ও খুলনা জেলার সাবেক জেলা প্রশাসক নাজমুল আহসান, কমিউনিটি বেজড কালচারাল ইকো ট্যুরিজম প্রকল্পে খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সাতক্ষীরার শ্যামনগরের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম, সাঁতার শিখুন জীবনের জন্য সাঁতার প্রকল্পে যশোর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও চুয়াডাঙ্গা জেলা সদরের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম মামুন উজ্জামান, প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি এবং খাবার বড়ি ড্রপ আউটের হার কমানো প্রকল্পের জন্য কুষ্টিয়া সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসিমা ইয়াসমিন, সবুজ তারাগঞ্জ গড়ি প্রকল্পের জন্য রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিলুফা সুলতানা, মণিপুর চা বাগান পাঁচ কক্ষ বিশিষ্ট প্রাথমিক বিদ্যালয় স্থাপন করে শিক্ষা প্রকল্প চালুকরণে সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হুরে জান্নাত মনোনীত হয়েছেন।
দলগত ক্যাটাগরিতে নড়াইল জেলায় বিকল্প কর্মসংস্থান ও পুনর্বাসনের মাধ্যমে ভিক্ষুকমুক্ত নড়াইল জেলা গঠনে রাজশাহী জেলা প্রশাসক ও নড়াইল জেলার সাবেক জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, নড়াইল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সিদ্দিকুর রহমান, নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার নাছিমা খাতুন, কালিয়া উপজেলার সাবেক উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম, লোহাগড়া উপজেলার সাবেক উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক রতন কুমার হালদার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আনিসুর রহমান নির্বাচিত হয়েছেন। এছাড়া দলীয় ক্যাটাগরিতে লৌহজং নদী পুনরুদ্ধার কার্যক্রম এবং ডিসি লেক ও ডিসি লেক শিশু পার্ক কার্যক্রমের জন্য ৪ সদস্য বিশিষ্ট  টাঙ্গাইল জেলা টিম এবং অবহেলিত হিজড়া জনগোষ্ঠকে প্রশিক্ষণ প্রদান ও স্থায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি প্রকল্পের জন্য ৪ সদস্য বিশিষ্ট ব্রাক্ষণবাড়ীয়া জেলা টিমকে মনোনীত করা হয়েছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft