আজ বৃহস্পতিবার, ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২১ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: চুলের সব সমস্যা সমাধানে পেঁয়াজ!       শ্বাসকষ্ট, সর্দি-কাশি, এলার্জি হলে যা করবেন       মিয়ানমার আন্তর্জাতিকভাবে একঘরে হয়ে গেছে : নাসিম       সরকারের ব্যর্থতায় দেশে নীরব দুর্ভিক্ষ চলছে : দুদু       নাটের গুরু মুসলিম বিদ্বেষী ‘বার্মিজ বিন লাদেন’       উদ্বোধনের কয়েক ঘন্টা আগে ৩৮৯ কোটি রুপির বিহার বাঁধে ধস       বি. চৌধুরী-কামাল হোসেন আসছেন এক মঞ্চে       রোহিঙ্গাদের জন্য ১২২ কোটি টাকার সৌদি সহায়তা       লোকসানের আশঙ্কায় হিমাগার থেকে আলু নিচ্ছে না কৃষকরা       রোহিঙ্গাদের অবস্থান নিয়ে সু চি’র স্বীকারোক্তিই বাংলাদেশের কূটনৈতিক সফলতা : ইনু      
বিশ্বজিৎ হত্যা মামলার আপিলের রায় ৬ আগস্ট
ঢাকা অফিস :
Published : Monday, 17 July, 2017 at 6:26 PM
বিশ্বজিৎ হত্যা মামলার আপিলের রায় ৬ আগস্টপুরান ঢাকায় দরজি দোকানি বিশ্বজিৎ দাস হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের ওপর আগামী ৬ আগস্ট রায় দেবেন হাইকোর্ট। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ শুনানি শেষে রায় ঘোষণার তারিখ ধার্য করেন।
২০১২ সালের ৯ ডিসেম্বর সকালে পথচারী বিশ্বজিৎ দাসকে বাহাদুর শাহ পার্কের কাছে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ। বিশ্বজিৎ হত্যা মামলায় ২০১৩ সালের ১৮ ডিসেম্বর রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪। ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজন ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১১ জন পলাতক রয়েছেন। বাকি আটজন কারাগারে আছেন। আসামিদের সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ছিলেন।
মৃত্যুদণ্ডাদেশ পাওয়া ব্যক্তিরা হলেন রফিকুল ইসলাম, মাহফুজুর রহমান, রাশেদুজ্জামান, ইমদাদুল হক, কাইয়ুম মিয়া, সাইফুল ইসলাম, রাজন তালুকদার (পলাতক) ও নূরে আলম (পলাতক)।
যাবজ্জীবন দণ্ডাদেশ পাওয়া ব্যক্তিরা হলেন এইচ এম কিবরিয়া, গোলাম মোস্তফা, খন্দকার ইউনুস আলী, মনিরুল হক, তারিক বিন জোহর, আলাউদ্দিন, ওবায়দুল কাদের, ইমরান হোসেন, আজিজুর রহমান, আল আমিন শেখ, রফিকুল ইসলাম (২), কামরুল হাসান ও মোশাররফ হোসেন। তাঁদের মধ্যে কিবরিয়া ও গোলাম মোস্তফা ছাড়া বাকিরা পলাতক।
বিশ্বজিৎ হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল অগ্রাধিকার ভিত্তিতে শুনানির জন্য বেঞ্চ নির্ধারণ করে দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে শুনানি শুরু হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft