আজ শনিবার, ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, ২২ জুলাই ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: মাচার তরমুজের সাথে দুলছে কৃষকের সুখ-স্বপ্ন       মণিরামপুরে আর ‘কেয়ারঅফ’ মুডে নেতা বাছাই চান না তৃণমূল বিএনপি       নাভারণে সহকারী পুলিশ সুপারের অফিস উদ্বোধন        স্ত্রী খুনে অভিযুক্ত দারোগা আজিজুল মুক্ত, ফাঁসি চেয়ে লাশ নিয়ে মিছিল       মহম্মদপুরে সোনালী আঁশের সুদিন       বাগেরহাটে জলাবদ্ধতার কারণ পতিতজমি, খাল-বিল দখল        গার্লস গাইড এসোসিয়েশন যশোরের উদ্যোগে শিক্ষা বোর্ড স্কুলে বৃক্ষরোপন        সন্দেহজনক লেনদেন বেড়েছে ব্যাংকিং খাতে       ডুমুরিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে ফাইনাল অনুষ্ঠিত        কর্ণেল তাহের স্মরণে যশোরে সভা অনুষ্ঠিত      
ছাত্রী ধর্ষণ চেষ্টার অভিযোগ
চৌগাছার আলোচিত অধ্যক্ষ আজাদ গ্রেফতার
চৌগাছা (যশোর) অফিস :
Published : Saturday, 22 April, 2017 at 12:06 AM, Update: 21.04.2017 9:33:23 PM
চৌগাছার বহুল আলোচিত একটি কিন্ডার গার্টেন স্কুলের অধ্যক্ষ আবুল কালাম আজাদকে এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ঘটনায় গ্রেফতার করা হয়েছে।
সূত্র জানায়, চৌগাছা বাজারস্থ সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেনের অধ্যক্ষ বহুল আলোচিত আবুল কালাম আজাদ প্রতিদিন বিকালে স্কুলের দ্বিতীয় তলায় প্রাইভেট পড়ান। তার কাছে শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ট শ্রেণীর এক ছাত্রী প্রাইভেট পড়ে। সে ওই স্কুলের প্রাক্তন ছাত্রী। যথারীতি সে বৃহস্পতিবার বিকালে প্রাইভেট পড়তে যায়। কিন্তু অন্য শিক্ষার্থীরা যে কক্ষে প্রাইভেট পড়ে সে কক্ষে তাকে না রেখে অন্য একটি কক্ষে প্রতিনিয়ত পড়ান। আর এই পড়ার সময় স্কুলের নিজস্ব ড্রাইভার হাসানুর রহমানকে বলে দেয়া হয় বিনা অনুমতিতে কেউ যেন দ্বিতীয়তলায় না আসে। অধ্যক্ষের এমন নির্দেশে তার সন্দেহ হয়। ফলে সে কৌশলে অধ্যক্ষের গতিবিধির উপর নজর রাখে। একপর্যায় সে কয়েকজন শিক্ষকসহ আশেপাশের অভিভাবকদের বিষয়টি খুলে বলে। এ অবস্থায় বৃহস্পতিবার তারা একজোট হয়ে দূর থেকে অধ্যক্ষের উপর পুনরায় নজরদারি করেন। একপর্যায় প্রাইভেট শেষ হলে সকল ছাত্রছাত্রী নিচেই নেমে এসে যে যার মত চলে যায়। কিন্তু অন্য কক্ষে  থাকা ওই ছাত্রীও চলে আসার চেষ্টা করলে অধ্যক্ষ নিচে নামেন না। এ সময় কৌশলে ওই ড্রাইভার দ্রুত দ্বিতীয় তলায় উঠে কক্ষে প্রবেশ করে আপত্তিকর অবস্থায় দেখতে পায়। সাথে সাথে অন্যরাও চলে আসে। এ সময় ওই ছাত্রী কান্নাকাটি করতে থাকে। তাকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণের চেষ্টা করছিল বলে উপস্থিত অনেকে জানান।  ঘটনার সাথে সাথে মেয়ের বাবাকে ফোনে ডেকে মেয়েকে তার হাতে তুলে দেন। মেয়ের পিতা তার মেয়েকে নিয়ে দ্রুত চলে যান। একপর্যায় থানা পুলিশ তাকে গ্রেফতার করে।
এ সময় উপস্থিত কয়েকজন শিক্ষক জানান, অধ্যক্ষ জোর করে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেছেন। এছাড়া তার সাথে খুব খারাপ আচরণও করেছেন। এ ঘটনায় শিক্ষক মহিউদ্দীন,  টিপু সুলতান, মাহবুবা, পারুল আক্তার, বুলবুলি খাতুন, রজব আলী, কবিরউদ্দীন, মোমিনুর রহমান, সুব্রতসহ অনেকে বলেন অধ্যক্ষের কারনে স্কুলের সুনাম বারবার নষ্ট হচ্ছে। এর সঠিক বিচার হওয়া দরকার। শিক্ষকরা জানান, ওই অধ্যক্ষ স্কুলে আগমন করলে তারা ক্লাস বর্জন করবেন। এ বিষয়ে থানার সেকেন্ড অফিসার আকিকুল ইসলাম জানান, ঘটনাটি আমি শুনেছি। তবে কেউ এখনো লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নিব।
কিন্ডার স্কুলের পরিচালক ফজলুর রহমান জানান, আমি ঢাকায় আছি। বিষয়টি আমি জেনেছি। এ ঘটনার প্রমাণ পেলে অবশ্যই আমি দেখব।
কয়েকজন অভিভাবক জানান, বারবার বিতর্কিত অধ্যক্ষ স্কুলের সুনাম নষ্ট করছে। এর আগেও একাধিকবার নানা অপকর্ম করলেও রাজনৈতিক হস্তক্ষেপে তিনি পার পেয়ে গেছেন। অভিভাবকরা আরো বলেন এই ঘটনার সুষ্ঠু বিচার না হলে আমাদের ছেলেমেয়েকে স্কুলে রাখব না।
সূত্র জানিয়েছে, ঘটনা ধামাচাপা দেবার জন্য একটি গ্রুপ দৌড়ঝাঁপ শুরু করেছেন। ইতোমধ্যে মোটা অংকের টাকা নিয়ে যারা ঘটনা প্রত্যক্ষদর্শী তাদেরকে নিরবে হুমকি দেয়া হচ্ছে। এমনকি নির্যাতিত ওই ছাত্রীর বাবাকেও ভয় দেখানো হচ্ছে বলে সূত্র জানিয়েছে।
প্রসঙ্গতঃ অধ্যক্ষ আবুল কালাম আজাদ বহু বিতর্কিত একজন ব্যক্তি হিসাবে চিহ্নিত। ইতোপূর্বে একাধিকবার ছাত্রীর সাথে অনৈতিক কর্মকান্ড করে ধরা খেলেও মোটা অংকের টাকার বিনিময়ে পার পেয়ে গেছেন। সে সময় বারবার রাজনৈতিক নেতারা তাকে শেল্টার দিয়েছেন। এছাড়া স্কুলের একটি অনুষ্ঠানে হিন্দু ছাত্রছাত্রীরকেও গরুর মাংশ খাওয়ান ওই শিক্ষক। এতে ফুঁসে ওঠে এ অঞ্চলের হিন্দু সম্প্রদায়ের লোকজন।
বিষয়টি বিগত নির্বাহী কর্মকর্তা বরাবর গড়ালেও রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে তা ধামাচাপা পড়ে। একই সাথে মুচলেকা দিয়ে তিনি পুনরায় অধ্যক্ষ পদ ফিরে পান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft