আজ বৃহস্পতিবার, ৮ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২২ জুন ২০১৭ খ্রিস্টাব্দ
শিরোনাম: পোশাক শ্রমিকদের বেতনভাতা পরিশোধ করুন        ঈদে দেশে থাকছেন না ঈশিকা খান       আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ        আজ পবিত্র জুমাতুল বিদা        মেডিকেল শিক্ষার্থীরা মাঠে নামবে চিকুনগুনিয়া ঠেকাতে        ‘প্রোফাইল পিকচার’ ঠেকাতে নতুন ফিচার চালু করছে ফেসবুক       জরায়ুর ফাইব্রয়েডের লক্ষণ ও চিকিৎসা       ভারতের প্রধানমন্ত্রী হচ্ছেন অক্ষয়!        সংসদে অর্থমন্ত্রীকে আক্রমণ করে বক্তব্য দুঃখজনক : আমু       বিএনপির অবস্থান মুসলিমলীগের চেয়েও খারাপ হবে : ওবায়দুল      
‘নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না সেটা সময়ই বলে দেবে’
কাগজ সংবাদ :
Published : Saturday, 18 February, 2017 at 12:45 AM
‘নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না সেটা সময়ই বলে দেবে’সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, নির্বাচনী ব্যবস্থা কারচুপি কারসাজিসহ বিভিন্ন রকম অপরাধের সাথে যুক্ত হয়ে পড়েছে। তাই নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না সেটা সময়ই বলে দেবে। তিনি বলেন, জনগণের কাছে যদি সুস্পষ্ট হয়- নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে সাহসিকতার দায়িত্ব পালন করছে তখন রাজনৈতিক দলগুলো তাদের কাজ মেনে নেবে এবং রাজনৈতিক দলগুলো কোন সমস্যা সৃষ্টি করতে পারবে না। শুক্রবার যশোর শহরের জয়তী সোসাইটি মিলনায়তনে সুজনের খুলনা আঞ্চলিক পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ড. বদিউল আলম মজুমদার আরো বলেন নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণের পরপরই বলেছেন যে, তারা সংবিধানকে সমুন্নত রাখবে এবং সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করবে। তারা নির্বাচনী কারচুপি, অন্যায় অপরাধের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। যা আশাব্যঞ্জক। তারা সফল হবে বলে আমাদের সকলের প্রত্যাশা। তিনি বলেন, ‘আমি আশা করব; তারা জনগণকে আস্থায় নেবে; জনগণকে আস্থায় নিয়ে তারা স্বচ্ছতার সাথে কাজ করবে। জনগণের আস্থা যদি তারা অর্জন করতে পারে এবং তিনি বলেন, যেসব দেশে নির্বাচন কারচুপি পূর্ণ সেইসব দেশে দুর্নীতি দুর্বৃত্তায়ন ব্যাপক; সেইসব দেশে জনগণের অধিকার কেড়ে নেয়া হয়; সেইসব দেশে স¤প্রীতি বজায় থাকে না; সেইসব দেশে উগ্রবাদের প্রসার ঘটে; সেইসব দেশে সব কিছু ভেঙ্গে পড়ে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আর প্রশ্নবিদ্ধ নির্বাচন চান না বলে জানিয়েছেন। আমি আশা করব, আমাদের আগামী নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে না। সবার অংশগ্রহণে অংশগ্রহণমূলক, প্রতিদ্বন্দ্বিতামূলক সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে। তিনি বলেন, নির্বাচন কমিশন জনগণকে আস্থায় নিয়ে স্বচ্ছতার সাথে কাজ করবে এটাই সকলের প্রত্যাশা।’
সুজন সম্পাদক আরও বলেন, বর্তমানে দেশে আরোপিত শান্তি বিরাজ করছে যা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার সঙ্গে সংগতি পূর্ণ নয়। তিনি বলেন, রাজনীতি ব্যবসায় পরিণত হয়েছে। ব্যবসায়ী রাজনীতিকরণ; রাজনীতির ব্যবসায়ীকরণ। রাজনীতি জনকল্যাণে না হয়ে অধিকাংশ ক্ষেত্রে ব্যক্তির কল্যাণে, গোষ্ঠীর কল্যাণে পরিচালিত হচ্ছে। এরফলে ফায়দাতান্ত্রীক রাজনীতিতে একদল লোক অঢেল অর্থের মলিক হয়েছে। তারাই প্রভাব খাটিয়ে রাজনৈতিক ক্ষমতা দখল করছে এবং তারা নির্বাচিত প্রতিনিধি হচ্ছে। যাদের আধুনিক রাষ্ট্র পরিচালনার কোন ধারণাই নেই ফলে তাদের নেতৃত্ব দেয়ার কোন যোগ্যতাই নেই। বদিউল আলম মজুমদার আরো বলেন, ফায়দাতন্ত্রের রাজনীতির কারণে ক্ষমতাসীন দলের অভ্যন্তরে দ্বন্দ্ব সংঘাতের ঘটনা ঘটছে। সরকারি বরাদ্দের মোটা অংক ব্যক্তির পকেটে যাচ্ছে। ফলে দলের অভ্যন্তরে সহিংসতা বাড়ছে। ফায়দা লুটার রাজনীতিতে দলের পদ পদবী নিয়ে কাড়াকাড়ি হয়। এজন্য ক্ষমতাসীন দলে হানাহানি বেশি। ফুলে ফেঁপে উঠছে পেশি শক্তির মালিকরা। এসব থেকে উত্তোরণে সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ গঠনের প্রত্যাশায় সবাইকে ঘুরে দাঁড়াতে হবে। জেলা উপজেলা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সাধারণ সচেতন মানুষকে সুন্দর সমাজ প্রতিষ্ঠায় অগ্রগামী হতে উদ্বুদ্ধ করতে হবে। তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য জনতার শক্তি, সামাজিক শক্তি ও প্রাতিষ্ঠানিক শক্তিকে স্ব স্ব অবস্থান থেকে কাজ  করতে হবে। সকলের সম্মিলিত প্রয়াসে আমরা নিশ্চয়ই আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবো।
সভায় সভাপতিত্ব করেন সুজন যশোর জেলা কমিটির সভাপতি এড. সালেহা বেগম। স্বাগত বক্তব্য দেন সুজন খুলনা জেলা কমিটির সভাপতি অধ্যাপক জাফর ঈমাম। সুজন’র কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুজনের চুয়াডাঙ্গা জেলা সভাপতি অধ্যাপক সিদ্দিকুর রহমান, ঝিনাইদহ জেলা সভাপতি আমিনুর রহমান টুকু, কুষ্টিয়া জেলা সহ-সভাপতি ইফতেখার হোসেন, সাতক্ষীরা জেলা সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, মাগুরা জেলা সম্পাদক খান শারাফত হোসেন, বাগেরহাট জেলা সাধারণ সম্পাদক শেখ মো. শরিফুল ইসলাম প্রমুখ। বিগত এক বছরে সুজনের বিভিন্ন কার্যক্রম ও অর্জন তুলে ধরেন সুজনের খুলনা আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান।
কর্মপরিকল্পনা সভায় দেশের বিরাজমান পরিস্থিতি পর্যালোচনা ও করণীয় নিয়ে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আগত সুজন সংগঠকরা মতমত প্রদান করেন।
শুরুতে সুজনের বিভিন্ন জেলা উপজেলা কমিটির পরলোকগত নেতৃবৃন্দ ও দেশ বরেন্য ব্যক্তি বর্গের স্মরণে শোক প্রস্তাব উপস্থাপন করেন যশোর সুজনের আঞ্চলিক সমন্বয়কারী খোরশেদ আলম, পরে তাদের আত্মার মাগফিরাত কামনায় এক মিনিটি নিরাবতা পালন করা হয়।
সভায় নেতৃবৃন্দ তাদের জেলা ও উপজেলা পর্যায়ে আগামী একবছরের কর্মপরিকল্পনা গ্রহন ও উপস্থাপন করেন।  
সভায় খুলনা বিভাগের সকল জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদকসহ উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft